corona virus btn
corona virus btn
Loading

EXCLUSIVE: এবার মাস্কে মহারাজ! সৌরভের জন্মদিনের আগে অভিনব উদ্যোগ দাদা ভক্তদের

EXCLUSIVE: এবার মাস্কে মহারাজ! সৌরভের জন্মদিনের আগে অভিনব উদ্যোগ দাদা ভক্তদের
এভাবেই সৌরভের ছবিতে সেজে উঠেছে মাস্ক।

ফ্যান্স ক্লাবের সদস্যরা সৌরভের জন্মদিনে বাড়িতে গিয়ে তাঁর হাতে এই মাস্ক তুলে দিতে চান।

  • Share this:

#কলকাতা: এবার মাস্কে মহারাজ। সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্মদিনের আগে অভিনব উদ্যোগ নিলেন এক ঝাঁক দাদা ভক্ত। মাস্কে থাকছে সৌরভের ছবি। ‌মাস্কের দুইদিকে দাদার দুটি বিশেষ মুহূর্তের ছবি ব্যবহার করা হয়েছে। আগামী ৮ জুলাই সৌরভের জন্মদিনে এই অভিনব মাস্ক উদ্বোধন করা হবে।

প্রাক্তন ভারত অধিনায়কের ফ্যান্স গ্রুপ 'মহারাজের দরবারেরট উদ্যোগে এই মাস্ক তৈরি করা হয়েছে। ফ্যান্স ক্লাবের সদস্যরা সৌরভের জন্মদিনে বাড়িতে গিয়ে তাঁর হাতে এই মাস্ক তুলে দিতে চান। করোনা যোদ্ধা হিসেবে সৌরভকে কুর্নিশ জানাতেই এই উদ্যোগ, জানাচ্ছেন উদ্যোক্তারা। করোনা পরিস্থিতিতে সৌরভ যে ভাবে মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সেটা মাথায় রেখেই এই উদ্যোগ।

করোনা আবহে স্বাস্থ্যবিধি মেনে সাবান কিংবা স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করা যেমন বাধ্যতামূলক। তেমনই বাইরে বেরোলেই মুখে মাস্ক থাকাটাও নিয়ম। করোনা পরবর্তী পরিস্থিতিতে এগুলোকে এখন নিউ নর্মাল বলা হচ্ছে। তাই অনেকেই মাস্কের মধ্যে নতুন কিছু করার চেষ্টা করছেন। ইতিমধ্যে ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে লোগো দেওয়া মাস্ক বাজারে নিয়ে আসা হয়েছে। এমনই সাধারণ দোকানে মোহনবাগান-ইস্টবেঙ্গলের লোগো সমেত মাস্ক দেদার বিকোচ্ছে। এবার পালা দাদার।

দ্বি-স্তর বিশিষ্ট এই মাস্ক তৈরি করা হয়েছে। ১৯৯৬ সালের সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় জার্সিতে টেস্ট অভিষেক হওয়ার ম্যাচের ছবি থাকছে মাস্কের একদিকে। অন্যদিকে থাকছে ২০১৯ সালে বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার পর সৌরভের ছবি। আসলে সৌরভের কেরিযারের দুই মাইলস্টোনকে মনে রেখে এই ছবিগুলো ব্যবহার করা হয়েছে। প্রাথমিকভাবে ঠিক করা হয়েছে গরিব ও দুঃস্থ মানুষদের মধ্যে এই মাস্ক বিলি করা হবে।

বিগত বছর গুলিতে সৌরভের বাড়িতে পৌঁছে যেতেন এই ভক্তরা। কেক কেটে হত সেলিব্রেশন। তবে এবার একটু অন্য রকম ভাবে সৌরভের জন্মদিন সেলিব্রেট করতে চান 'মহারাজের দরবারের' সদস্যরা। প্রাক্তন অধিনায়কের ৪৮ তম জন্মদিনে ৪৮টি গরিব পরিবারকে সাহায্য করা হবে। এই উদ্যোগ বিষয়ে মহারাজের দরবারে ফ্যান্স ক্লাবের তরফে জানানো হয়, 'করোনা যুদ্ধে সৌরভ গঙ্গোপাধ্যায় অন্যতম হিরো। যেভাবে দাদা মানুষের পাশে দাঁড়িয়েছেন তা শেখার মতো। প্রাক্তন ভারত অধিনায়কের ৪৮ তম জন্মদিনে দাদাকে কুর্নিশ জানিয়ে এই মাস্ক তৈরির সিদ্ধান্ত।

সংস্থার তরফে এক সদস্য বলেন, "আমাদের তরফ থেকে বোর্ড প্রেসিডেন্টকে সম্মান। ভবিষ্যতে দেশ বিদেশের সৌরভ ভক্তরাও এই ফ্যান্স ক্লাবের সঙ্গে যোগাযোগ করলে এই বিশেষ মাস্ক পেয়ে যাবেন।"

করোনা আবহে মাস্কের প্রবল চাহিদার কথা মাথায় রেখে ইতিমধ্যেই সৌরভের মুখ দেওয়া রঙিন মাস্ক তৈরির সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন এই গ্রুপের সদস্যরা।

Published by: Arka Deb
First published: June 30, 2020, 8:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर