করোনা ভাইরাস

?>
corona virus btn
corona virus btn
Loading

'সৌন্দর্যায়নে ২০,০০০কোটি খরচ আটকান, সরকারের বিজ্ঞাপন বন্ধ করুন', মোদিকে পরামর্শ সোনিয়ার

'সৌন্দর্যায়নে ২০,০০০কোটি খরচ আটকান, সরকারের বিজ্ঞাপন বন্ধ করুন', মোদিকে পরামর্শ সোনিয়ার
প্রধানমন্ত্রীকে পাঁচ পরামর্শ সোনিয়ার

সোনিয়ার নিদান, যত তাড়াতাড়ি সম্ভব সরকারি অৰ্থের অপচয় বন্ধ করা হোক। সৌন্দর্যায়ন আর বিজ্ঞাপনের খরচ এখন স্থগিত থাক এমনটাই চান সোনিয়া।

  • Share this:

#নয়াদিল্লি: করোনার জেরে দেশে কঠিন পরিস্থিতি। এই অবস্থায় রবিবারই দুই প্রাক্তনপ্রধানমন্ত্রী, দুই রাষ্ট্রপতিকে ফোন করে পরামর্শ নেন নরেন্দ্র মোদি।কথা বলেন সোনিয়া গান্ধীর সঙ্গেও। সংক্রমণ রুখতে কী করা উচিত, কী হবে ভবিষ্যতে সমস্য মোকাবিলার রূপরেখা তা নিয়ে বিস্তারিত মতামত চান প্রধানমন্ত্রী। মঙ্গলবার চিঠি লিখে তাঁকে পরামর্শ দিলেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট সোনিয়া গান্ধী। সোনিয়ার নিদান, যত তাড়াতাড়ি সম্ভব সরকারি অৰ্থের অপচয় বন্ধ করা হোক। সৌন্দর্যায়ন আর বিজ্ঞাপনের খরচ এখন স্থগিত থাক এমনটাই চান সোনিয়া।

এ দিন সোনিয়া চিঠিতে মোট পাঁচ দফা পরামর্শ দিয়েছেন নরেন্দ্র মোদিকে। একবার চোখ বুলিয়ে নেওয়া যাক পরামর্শগুলিতে-

সোনিয়া গান্ধীর পরামর্শ, পিএম কেয়ার ফান্ডে যে বিপুল পরিমাণের টাকা জমা হয়েছে, স্বচ্ছতা বজায় রাখতে তা প্ৰধানমন্ত্রী র দুর্যোগ মোকাবিলা তহবিলে স্থানান্তরিত করা হোক।

রাজধানীকে ঢেলে সাজানোর জন্যে বরাদ্দ ২০,০০০কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল আগেই। সেই প্রকল্প স্থগিত রাখার পরামর্শ দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী-সহ সমস্ত কেন্দ্রীয় মন্ত্রী ও আমলাদের বিদেশসফরের পরিকল্পনা বাতিল করার পরামর্শ দিয়েছেন সোনিয়া।

আগামী দুই বছরের জন্যে প্রিন্ট. টেলিভিশন, অনলাইন ইত্যাদি সমস্ত মাধ্যমগুলিতেই সরকারি বিজ্ঞাপন বন্ধের অনুরোধ রেখেছেন সোনিয়া।

সরকারি কর্মীদের বেতন, অবসরপ্রাপ্তদের পেনশন, কেন্দ্রীয় সরকারের প্রকল্প বাদ দিয়ে বাজেটে ৩০ শতাংশ কাটছাঁট করার পরামর্শও দিলেনসোনিয়া।

Published by: Arka Deb
First published: April 7, 2020, 3:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर