Sonia Letter to Modi : প্রয়োজনীয়তার ভিত্তিতে ভ্যাকসিনের অনুমতি দিন, মোদিকে চিঠি সোনিয়ার

Sonia Letter to Modi : প্রয়োজনীয়তার ভিত্তিতে ভ্যাকসিনের অনুমতি দিন, মোদিকে চিঠি সোনিয়ার

সনিয়া গান্ধি।

ভ্যাকসিনের উৎপাদন ক্ষমতা বাড়িয়ে তোলার প্রয়োজনীয়তার ওপরও জোর দেন কংগ্রেস হাইকম্যান্ড।

  • Share this:

    #নয়াদিল্লি : করোনা ভ্যাকসিনের(Covid Vaccine) ছাড়পত্রের বয়স সীমা আরও বেশি বাড়ানোর আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে(Narendra Modi) চিঠি লিখলেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধি(Sonia Gandhi)। দেশে করোনা ভাইরাস সংক্রমণের তীব্র বৃদ্ধির মধ্যে সমস্ত ভ্যাকসিন জরুরি ব্যবহারের অনুমতি দেওয়ার আর্জি জানিয়েছেন সোনিয়া।

    কংগ্রেসশাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের পর প্রধানমন্ত্রীর কাছে একটি চিঠিতে তিনি উল্লেখ করেন, অতিমারীর আবহে দেশে পরিস্থিতি যা দাঁড়িয়েছে তাতে বয়সের চেয়ে জরুরি প্রয়োজনীয়তার ভিত্তিতে টিকা দেওয়া। পাশাপাশি ভ্যাকসিনের উৎপাদন ক্ষমতা বাড়িয়ে তোলার প্রয়োজনীয়তার ওপরও জোর দেন কংগ্রেস হাইকম্যান্ড। যে সমস্ত ভ্যাকসিন প্রাপকদের প্রয়োজনীয় ছাড়পত্র রয়েছে, তাঁদের অবিলম্বে ভ্যাকসিন দেওয়াই বুদ্ধিমানের কাজ হবে বলেও চিঠিতে লিখেছেন সোনিয়া।

    তিনি লেখেন, টিকা দেওয়ার জন্য বয়সের চেয়ে প্রয়োজনকে বড় করে দেখতে হবে। যেখানে করোনার সংক্রমণের প্রকোপ এবং প্রক্ষেপণ বেশি, সেই সমস্ত জায়গাগুলিতে আগে ভ্যাকসিন দিতে হবে। কয়েকটি রাজ্যে তিন থেকে পাঁচ দিনের ভ্যাকসিন রয়েছে। তারপরও কেন্দ্রের কোনও হেলদোল নেই। কংগ্রেস প্রধান প্রধানমন্ত্রীকে আবেদন করেন যে, ভাইরাসের বিস্তার বন্ধে বিধিনিষেধ আরোপের পাশাপাশি তার ন্যূনতম মাসিক গ্যারান্টেড ইনকাম স্কিম স্থাপন করা উচিত এবং প্রতিটি যোগ্য নাগরিকের অ্যাকাউন্টে ৬ হাজার টাকা দেওয়া উচিত। তিনি করোনা অতিমারীর বিরুদ্ধে লড়াইয়ে ব্যবহৃত সমস্ত সরঞ্জাম, যন্ত্রপাতি, ওষুধকে জিএসটি থেকে অব্যাহতি দেওয়ারও আবেদন জানান।

    Published by:Sanjukta Sarkar
    First published: