• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • হোম কোয়ারান্টিনে! তবুও পুরুষ- মহিলারা বেরিয়ে পড়ছেন মাঝেমধ্যেই!

হোম কোয়ারান্টিনে! তবুও পুরুষ- মহিলারা বেরিয়ে পড়ছেন মাঝেমধ্যেই!

বাজারে ভিড় এখন অনেকটাই কম। ওষুধ, মুদিখানা দোকানে বাসিন্দারা সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করছেন।

বাজারে ভিড় এখন অনেকটাই কম। ওষুধ, মুদিখানা দোকানে বাসিন্দারা সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করছেন।

বাজারে ভিড় এখন অনেকটাই কম। ওষুধ, মুদিখানা দোকানে বাসিন্দারা সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করছেন।

  • Share this:

#বর্ধমান: এই জেলার হোম কোয়ারান্টিনে থাকা পুরুষ মহিলাদের অনেকেই প্রশাসনের সতর্কতা মানছেন না! হোম কোয়ারান্টিনে থাকাকালীন তাঁরা মাঝেমধ্যেই বাড়ির বাইরে বেরিয়ে পড়ছেন! ঘরে থেকে বেরিয়ে বাজারে যাচ্ছেন তাঁরা। কেউ কেউ পাড়ার মোড়ে আড্ডাও মারছেন। স্হানীয় বাসিন্দারা নয়, জেলা প্রশাসনের কাছে এই অভিযোগ জানিয়েছেন বিডিও রাই। পূর্ব বর্ধমানের খন্ডঘোষ, মেমারি থেকে এই অভিযোগ জানানো হয়েছে। তার উত্তরে জেলা প্রশাসন জানিয়েছে, হোম কোয়ারান্টিন লঙ্ঘন কোনও ভাবেই বরদাস্ত করা যাবে না। তাদের মাধ্যমে করোনা ভাইরাসের সংক্রমণ লোকালয়ে ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে। বাসিন্দাদের সচেতন করতে এলাকায়  মাইকিং করার নির্দেশ দেওয়া হয়েছে।

পূর্ব বর্ধমান জেলায় তেত্রিশ হাজার বাসিন্দা হোম কোয়ারান্টিনে রয়েছেন। এদের বেশিরভাগই করোনা আক্রান্ত বিভিন্ন রাজ্য থেকে এসেছেন। শারীরিক পরীক্ষার পর নাম ঠিকানা ফোন নম্বর নিয়ে তাদের হোম কোয়ারান্টিনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। করোনার সংক্রমণ ঠেকাতে দেশ জুড়ে লক ডাউন চলছে। বাসিন্দাদের গৃহবন্দি থাকার জন্য সব সময় প্রচার চালানো হচ্ছে।

তার মধ্যে হোম কোয়ারান্টিনে থাকা বাসিন্দাদের কেউ কেউ মাঝেমধ্যেই বাইরে চলে আসছে জানতে পেরে উদ্বিগ্ন জেলা প্রশাসন। ওই সব বাসিন্দাদের ওপর নজরদারি রাখতে বাড়ির সামনে সিভিক ভলান্টিয়ার মোতায়েন করার কথাও ভাবছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসনের আধিকারিকরা বলছেন, লক ডাউন শুরু হতেই বাসিন্দাদের মধ্যে খাদ্য সামগ্রী মজুতের হুড়োহুড়ি পড়ে গিয়েছিল। এখন সেই প্রবণতা কমেছে। বাজারে ভিড় এখন অনেকটাই কম। ওষুধ, মুদিখানা দোকানে বাসিন্দারা সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করছেন। বেশিরভাগ বাসিন্দাই সচেতনতার পরিচয় দিচ্ছেন। তাই কিছু মানুষের অবিবেচকের মতো আচরণে সবাইকে ঝুঁকির মধ্যে ফেলে দেওয়া যাবে না। ওই ব্যক্তিদের চিহ্নিত করে তাদের হোম কোয়ারান্টিন নিশ্চিত করার ব্যবস্থা করা হচ্ছে।

Saradindu Ghosh

Published by:Debalina Datta
First published: