Kolkata Market Closed for Corona: সংক্রমণে রাশ টানতেই হবে, কাল থেকে বন্ধ চাঁদনি চক-সহ কলকাতার বেশ কয়েকটি বাজার

কোলে মার্কেট। ফাইল ছবি।

অত্যাবশ্যকীয় জিনিষ (Essential commodities) ছাড়া বন্ধ থাকবে সমস্ত দোকান (Market Closed)। প্রায় ২৫ হাজার দোকান বন্ধ থাকবে।

  • Share this:

#কলকাতাঃ ক্রমশ বেড়ে চলেছে করোনা সংক্রমণ (Coronavirus)। এই পরিস্থিতিতে অত্যাবশ্যকীয় জিনিষ (Essential commodities) ছাড়া বন্ধ থাকবে সমস্ত দোকান (Market Closed)। প্রায় ২৫ হাজার দোকান বন্ধ থাকবে। এককভাবে এই সিদ্ধান্ত নিল কনফেডারেশন অব ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশন। বৃহস্পতিবার সংগঠনের তরফে এক নির্দেশিকা জারি (Notice) করা হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে চাঁদনি চক, প্রিন্সেপ স্ট্রিট, এজরা স্ট্রিট, ক্যানিং স্ট্রিট, ম্যাঙ্গো লেন ও বড়বাজারের একটা অংশ বন্ধ থাকবে আগামী ২ মে পর্যন্ত।

সংগঠনের সভাপতি সুশীল পোদ্দার জানিয়েছেন, বাড়তে থাকা করোনা সংক্রমণের শৃঙ্খলা ভাঙার জন্যেই এই পদক্ষেপ। এতে কলকাতা শহরে আজ থেকে আগামী ৪ দিন অত্যাবশ্যকীয় ছাড়া বাকি দ্রব্য বা পণ্য প্রধান বাজারে মিলবে না। ক্যানিং স্ট্রিট বন্ধ থাকা মানে কলকাতার তথা রাজ্যের সবচেয়ে বড় ওষুধের পাইকারি বাজার মেহেতা বিল্ডিং বন্ধ থাকা। প্যারাসিটামল, ক্যালপল, মাল্টি ভিটামিনের চাহিদা ক্রমশ বেড়েই চলেছে করোনা পরিস্থিতিতে। কলকাতা-সহ পাশ্ববর্তী জেলার বিভিন্ন খুচরো ওষুধের দোকানদার এখান থেকে ওষুধ কিনে নিয়ে যান। তবে এই বিল্ডিংয়ের ওষুধের দোকান বন্ধ থাকবে কিনা তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

বাজার বন্ধের বিজ্ঞপ্তি জারি। বাজার বন্ধের বিজ্ঞপ্তি জারি।

পোস্তা বাজার অবশ্য খোলা থাকবে। কারণ এখান থেকে খাদ্যসামগ্রী পাওয়া যায়। আজ উত্তর কলকাতার ভোটের জন্যে বাজার এমনিতেই বন্ধ ছিল৷ আগামিকাল থেকে তিন দিন বাজার বন্ধ থাকবে। সংগঠনের সভাপতি জানিয়েছেন, "অনেকেই আছেন যারা আমাদের সংগঠনের সদস্য তাঁরা করোনা  আক্রান্ত (Covid Positive) হয়েছেন। আমাদের মধ্যেও একটা আতঙ্ক কাজ করেছে। তাই সাবধান থাকতেই এই সিদ্ধান্ত।"

সংগঠনের সাধারণ সম্পাদক রাজেশ ভাটিয়া জানিয়েছেন, "সমস্ত ব্যবসায়ী ও ক্রেতাদের জন্যে ইতিমধ্যেই মাস্ক (Mask) পড়া বাধ্যতামূলক। যারা পড়ছেন না  তাঁদের সামগ্রী দেওয়া হবে না। আমরা বিনামূল্যে মাস্ক দেব। আশা করি মানুষ নিয়ম মানবেন।" অন্যদিকে, সংগঠন সিদ্ধান্ত নিতে চলেছে, শনি-রবিবার বাদে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা অবধি বাজার খোলা রাখবে।

ABIR GHOSHAL

Published by:Shubhagata Dey
First published: