corona virus btn
corona virus btn
Loading

লকডাউন চলছে সর্বত্র, শুধুমাত্র বিদেশিদের জন্য কিছু হোটেল খুলে রাখার পরামর্শ

লকডাউন চলছে সর্বত্র, শুধুমাত্র বিদেশিদের জন্য কিছু হোটেল খুলে রাখার পরামর্শ

লোকে বিদেশি দেখলেই এখন সন্দেহের চোখে তাকাচ্ছে।

  • Share this:

#কলকাতা: ভারতে এসেছিলেন ভ্রমণে বা বিশেষ কোনও কাজে। এখন করোনা আক্রমণে বিদেশ বিভুঁইয়ে বান্ধবহীন অবস্থায় বন্দি বহু বিদেশি। কী করবেন, কোথায় থাকবেন, কী খাবেন, কত দিনই বা থাকতে হবে, তা ভেবেই কুল পাচ্ছেন না ওই সব বিদেশি অতিথিরা। তার উপরে আগুনে ঘৃতাহুতি দিয়েছে করোনা আক্রান্ত হওয়ার সন্দেহ। লোকে বিদেশি দেখলেই সন্দেহের চোখে তাকাচ্ছে।

এই অবস্থায় ওই সব বিদেশ থেকে এসে আটকে যাওয়া পর্যটক এবং অন্যান্য ব্যক্তিদের পাশে দাঁড়াতে এগিয়ে এল পর্যটন মন্ত্রক। ২৩ মার্চ প্রত্যেক রাজ্যকে চিঠি দিয়ে মন্ত্রকের সচিব যোগেন্দ্র ত্রিপাঠী ওই সব বিদেশির পাশে দাঁড়াতে অনুরোধ করেছেন। চিঠিতে তিনি বলেছেন, "আটকে পড়া বিদেশিরা যাতে সমস্যায় না পড়েন, সে জন্য কিছু হোটেলে বিশেষ ভাবে তাঁদের থাকার ব্যবস্থা করতে। তাঁরা যাতে সময় সময় পর্যাপ্ত খাবার পান, সে ব্যাপারেও খেয়াল রাখতে হবে।"

তবে চিঠিতে বিদেশিরা করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে ভেবে নিয়ে প্রয়োজনীয় সাবধানতা অবলম্বন করতে হবে। যে সব বিদেশি রয়েছেন, তাঁদের স্বাস্থ্যের প্রতিও বাড়তি নজরদারির কথা বলা হয়েছে চিঠিতে। তবে সব কিছুই করতে হবে তাঁদের যথাযথ থাকার ব্যবস্থা করেই। এমনকী, যে সব রাজ্যে লকডাউন চলছে, সে সব জায়গায় শুধুমাত্র এঁদের জন্য কিছু হোটেল খুলে রাখার পরামর্শও দেওয়া হয়েছে।

করোনা হামলার পরে আটকে পড়া বিদেশিরা যে বেশ সমস্যায় পড়েছেন, তা মানছেন IATO চেয়ারম্যান দেবজিৎ দত্ত। তিনি বলেন, "বিদেশে এসে আচমকা এমন পরিস্থিতিতে ওঁরা খুব সমস্যায় পড়েছেন। আমরা যতটা সম্ভব ওই সব আটকে পড়া ব3দেশিদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।"

Shalini Datta

First published: March 25, 2020, 8:38 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर