Socially-Distanced Wedding: বাঁশের ডগায় মালা ঝুলিয়ে একে অপরকে পরালেন বর-কনে!

Socially-Distanced Wedding: বাঁশের ডগায় মালা ঝুলিয়ে একে অপরকে পরালেন বর-কনে!

বাঁশের সাহায্যে হচ্ছে মালাবদল ।

পাত্র-পাত্রী দু’জনের হাতেই রয়েছে একটি করে বাঁশের কঞ্চি । সে গুলির মাথায় মালা ঝুলিয়ে বিধিসম্মত দূরত্ব বজায় রেখে একে অপরকে পরিয়ে দিচ্ছেন তাঁরা । দু’জনের মুখে রয়েছে মাস্ক ।

  • Share this:

    #বেগুসরাই: দেশ জুড়ে লাগামছাড়া করোনা সংক্রণ (Coronavirus) । করোনার দ্বিতীয় ঢেউয়ের (Corona 2nd Wave) ধাক্কায় বেসামাল আমাদের দেশ । প্রতিদিন হাজার হাজার মানুষ মৃত্যুর কোলে ঢলে পড়ছেন, হাসপাতালে বেড নেই, নেই পর্যাপ্ত অক্সিজেনও (Oxygen Crisis) । অসহায় মানুষের আর্তি, হাহাকার চারিদিকে । শ্মশানে জমছে মৃতদেহের স্তূপ, সৎকার করার জায়গা নেই । কবরস্থানেও জায়গা জুটছে না মৃতদেহ সমাধিস্থ করার । সংবাদ মধ্যমের পাতায় একেরপর এক ভেসে আসছে হৃদয় বিদারক নানা চিত্র । কোথাও স্বামীর দেহ আকড়ে কান্নায় ভেঙে পড়েছেন স্ত্রী, কোথাও বা ছেলেকে ফিরিয়ে না আনতে পারার বুক ফাটা আর্তনাদ মায়ের । কোথাও বা চরম আমানবিকতার ছবি উঠে আসছে সমাজের বিভিন্ন স্তর থেকে ।

    প্রত্যেদিনের মর্মান্তিক এই সমস্ত চিত্রর পাশে আবার দেখা যাচ্ছে কিছু মজার ছবিও । এই করোনাকালে কেউ বাবুই পাখির বাসা দিয়ে মাস্ক বানিয়েছেন, কেউ বা পাটের বস্তা মুখে বেঁধেছেন । কোনও বিয়ের কনেকে আবার দেখা গিয়েছে মাস্কের উপর দিয়ে আজব কায়দায় নথ পরতে । করোনার বাড়বাড়ন্তের কারণে বিয়ে বা যে কোনও অনুষ্ঠান বাড়িতেই এখন কড়াকড়ি । তার মধ্যেও অনেকেই নিয়মনীতি মেনে, ছোট করে বিয়ে করছেন । সামাজিক দূরত্বও যথাসম্ভব বজায় রাখার চেষ্টা করছেন । তবে সামাজিক দূরত্ববিধি অক্ষরে অক্ষরে মেনে চলতে গিযে এই বর-কনে যা করলেন তা দেখে হাসতে হাসতে পেটে খিল ধরছে নেটিজেনদের ।

    বিহারের বগুসরাইতে দেখা গেল এক বিয়েবাড়িতে বাঁশের সাহায্যে মালাবদল করতে । সেই ছবিই এখন ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় । পাত্র কীর্তেশ কুমার ও পাত্রী জ্যোতি কুমারী, দু’জনের হাতেই রয়েছে একটি করে বাঁশের কঞ্চি । সে গুলির মাথায় মালা ঝুলিয়ে বিধিসম্মত দূরত্ব বজায় রেখে একে অপরকে পরিয়ে দিচ্ছেন তাঁরা । দু’জনের মুখে রয়েছে মাস্ক ।

    অনেকে বিষয়টি নিয়ে হাসাহাসি করলেও অধিকাংশ নেটিজেনই কিন্তু বর-কনের এই উদ্যোগকে সমর্থন করেছেন । সমাজে করোনা নিয়ে সচেতনাতা বাড়াতে তাঁদের এই উদ্যোগ নিঃসন্দেহে জনহিতকর বলেই মনে করছেন তাঁরা । গত ৩০ এপ্রিল বেগুসরাইতে এই বিয়ে সম্পন্ন হয়েছে মাত্র ৫০ জন অতিথির উপস্থিতিতে । সদ্য বিবাহিত কীর্তেশ বলছেন, তাঁদের এই ‘বরমালা’র অনুষ্ঠান সারা জীবন স্মৃতিতে রয়ে যাবে ।

    Published by:Simli Raha
    First published: