West Bengal Corona Guideline: আগামিকাল থেকে বিয়েবাড়ি-সহ সামাজিক সব অনুষ্ঠানে 'না', রাজ্যের কড়া নির্দেশিকা জারি

West Bengal Corona Guideline: আগামিকাল থেকে বিয়েবাড়ি-সহ সামাজিক সব অনুষ্ঠানে 'না', রাজ্যের কড়া নির্দেশিকা জারি

আগামিকাল থেকে বিয়েবাড়ি-সহ সামাজিক সব অনুষ্ঠানে নিষেধাজ্ঞা। প্রতীকী ছবি।

শনিবার থেকেই বিয়েবাড়ি, শ্রাদ্ধানুষ্ঠান-সহ যে কোনও সামাজিক অনুষ্ঠানে (Social Gathering) নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

  • Share this:

    #কলকাতাঃ করোনা সংক্রমণ রুখতে এ বার কড়া পদক্ষেপ করল রাজ্য সরকার (West Bengal New Corona Guideline)৷ আগামিকাল অর্থাৎ শনিবার থেকে রাজ্যে সমস্ত সামাজিক অনুষ্ঠানের (Social Gathering) জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শুক্রবার দীর্ঘ বৈঠকের পরে নবান্ন (Nabanna) থেকে নয়া নির্দেশিকা জারি করা হয়েছে। আপাতত অনির্দিষ্টকালের জন্য এই নির্দেশিকা বলবৎ থাকবে৷ নির্দেশিকার জারির প্রায় সঙ্গে সঙ্গেই রাজ্যের বিভিন্ন বাজারে শুরু হয়ে গিয়েছে মাইকিং।

    নয়া নির্দেশিকা অনুযায়ী, সামাজিক (Social), সাংস্কৃতিক (Cultural), শিক্ষা (Educational) সংক্রান্ত সেমিনার এবং বিনোদনমূলক (Entertainment) কোনও সামাজিক অনুষ্ঠানে জমায়েত করা যাবে না। এ ছাড়াও শনিবার থেকে রাজ্যে সমস্ত শপিং মল, বিউটি পার্লার, স্যুইমিং পুল, জিম, রেস্তোরাঁ, পানশালা, সিনেমা হল, স্পা, স্পোর্টস কমপ্লেক্স বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে৷ দোকান, বাজার খোলার সময়ও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে৷ সকাল ৭ থেকে বেলা ১০টা এবং দুপুর ৩টে থেকে বিকেল পাঁচটা পর্যন্ত দোকান- বাজার খোলা থাকবে৷ তবে মুদি দোকান এবং ওষুধের দোকান সমস্ত জরুরি পরিষেবাকে এই সময়সীমার আওতার বাইরে রাখা হয়েছে৷

    এপ্রিল মাসের শুরু থেকেই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করে৷ দৈনিক আক্রান্তের সংখ্যা বর্তমানে প্রায় ১৭ হাজারের কাছে পৌঁছেছে৷  এই পরিস্থিতিতে বিধিনিষেধ আরোপ না করলে সংক্রমণের হারে লাগাম টানা সম্ভব হত না বলেই মত বিশেষজ্ঞদের৷ এই নয়া নির্দেশিকার পাশাপাশি সামাজিক দূরত্ব মেনে চলা এবং মাস্ক ব্যবহার করলে সংক্রমণে অনেকটাই রাশ টানা সম্ভব হবে বলেই দাবি বিশেষজ্ঞদের। সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন রাজ্যের সাধারণ মানুষও।

    Published by:Shubhagata Dey
    First published: