corona virus btn
corona virus btn
Loading

৩১ বছরের ইতিহাসে এই প্রথম মন্দিরের বাইরে বের হল না শিলিগুড়ির ইসকনের রথ

৩১ বছরের ইতিহাসে এই প্রথম মন্দিরের বাইরে বের হল না শিলিগুড়ির ইসকনের রথ

রথযাত্রা হল, তবে ভক্ত সমাবেশ নয়! শহরের রাস্তায় ঘুরল না রথের চাকা! শিলিগুড়ির ইসকনের মন্দির ক্যাম্পাসেই ঘুরল জগন্নাথ, সুভদ্রা আর বলরামের রথ

  • Share this:

#শিলিগুড়ি: রথযাত্রা হল, তবে ভক্ত সমাবেশ নয়! শহরের রাস্তায় ঘুরল না রথের চাকা! শিলিগুড়ির ইসকনের মন্দির ক্যাম্পাসেই ঘুরল জগন্নাথ, সুভদ্রা আর বলরামের রথ। মন্দিরের গেট পর্যন্তও এলো না রথের চাকা।

এই প্রথম রথের দড়ি টানলেন না ভক্তেরা, মন্দিরের গেটের বাইরে ঠায়  দাঁড়িয়ে থাকা ভক্তকুলের চোখে জল! ৩১ বছরের ইতিহাসে এই প্রথম মন্দিরের বাইরে বের হল না শিলিগুড়ির ইসকনের রথ! মন বিষন্ন ভক্তদের।

করোনার বিধিনিষেধ মেনেই হল ইসকনের রথযাত্রা!  শুরুর আগে মন্দির কমিটির সহ-সভাপতি সুবিজয় গৌড় দাস নারকেল দিয়ে আরতি করেন। প্রথা মেনে জগন্নাথ দেবের রথের সামনে ঝাড়ুও দেন। তারপর রথের রশিতে পড়ল টান! মন্দিরের আবাসিক ভক্তরা টানলেন রথের রশি। হাত মেলালেন শিলিগুড়ি পুলিশের এসিপি কোকিল রায়। ছিলেন ভক্তিনগর থানার আইসি সুজয় টুঙ্গা, ট্র‍্যাফিক পুলিশের আইসি সুবীর দত্ত।

এই প্রথম ইসকনে দেখা নেই ভক্তদের ! ফেসবুক লাইভ-এর মধ্যে দিয়ে  ভার্চুয়াল রথযাত্রার আয়োজন করল ইসকন। ঘরে বসেই ইসকনের পেজে চোখ রাখলেন ভক্তরা। বাড়িতেই ধ্বনিত হল 'জয় জগন্নাথ' ধ্বনি! মন্দির কমিটির জনসংযোগ আধিকারিক নামকৃষ্ণ দাস জানান, '' ক্রমেই বাড়ছে মারণ করোনার প্রকোপ। শিলিগুড়িতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। শহরবাসীর স্বাস্থ্য সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই বিশেষ দিনে মহা প্রভুর কাছে প্রার্থনা করেছি দ্রুত পরিস্থিতি যেন স্বাভাবিক হয়ে আসে।''

 এ'বছর আর শিবমন্দিরে মাসির বাড়িতে যাওয়া হল না সুভদ্রা, বলরাম আর জগন্নাথ দেবের। মন্দির ক্যাম্পাসেই মাসির বাড়ি গেলেন। ৭ দিন পর ফিরেও আসবেন। হবে উলটো রথ, তবে তাও  ভার্চুয়াল।

 Partha Pratim Sarkar

Published by: Rukmini Mazumder
First published: June 23, 2020, 11:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर