Home /News /coronavirus-latest-news /
করোনা আতঙ্ক, সোমবার থেকে বন্ধ হয়ে গেল শিলিগুড়ির হংকং মার্কেট

করোনা আতঙ্ক, সোমবার থেকে বন্ধ হয়ে গেল শিলিগুড়ির হংকং মার্কেট

আগামী ৩০ জুন পর্যন্ত বন্ধ থাকবে এই মার্কেট।

  • Share this:

#শিলিগুড়ি: বাড়ছে সংক্রমণ। বাড়ছে আতঙ্ক। স্বাস্থ্য সুরক্ষাকে প্রাধান্য দিয়ে আজ, সোমবার থেকে বন্ধ হয়ে গেল শিলিগুড়ির রেগুলেটেড হংকং মার্কেট। আগামী ৩০ জুন পর্যন্ত বন্ধ থাকবে এই মার্কেট। লকডাউন কাটিয়ে সবে দোকানের ঝাঁপ খুলেছিলেন ব্যবসায়ীরা। প্রথমে সন্ধে ৬টা, পরের দিকে সন্ধ্যে ৭টা পর্যন্ত খোলা থাকত মার্কেট। কিন্তু ক্রেতার ভিড় তেমন জমেনি। বহু দোকানদার এক’দিন কোনও কিছু বিক্রি পর্যন্ত করতে পারেনি। কিছু দোকানে বিক্রি হলেও তুলনায় তা অনেকই কম।

একেই করোনা আবহ। বাইরের থেকে লোকেদের আনাগোনা নেই। আর পর্যটকদের কথা তো ছেড়েই দেওয়া হল। এই মার্কেটটি মূলত পর্যটকদের কাছে আকর্ষনের কেন্দ্র বিন্দু! পর্যটকহীন সেই মার্কেট কার্যত খাঁ খাঁ করছিল। দোকান ভাড়া দূরে থাক, ইলেকট্রিক বিল দেওয়াও দুষ্কর হয়ে দাঁড়িয়েছে ব্যবসায়ীদের কাছে। তার ওপর শহরে আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ায় নয়া সিদ্ধান্ত হংকং মার্কেট ব্যবসায়ী সমিতির। সমিতির যুগ্ম সম্পাদক তপন সাহা জানান, আতঙ্কে অনেক কর্মীই কাজে আসতে চাইছেন না। তাই ব্যবসায়ী, কর্মী ও ক্রেতাদের স্বাস্থ্য সুরক্ষার কথা ভেবেই মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

৩০ জুনের আগে আবার কমিটি বৈঠকে বসবে। সেখানে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করা হবে। পরিস্থিতির উন্নতি না হলে ফের ১ জুলাই থেকে মার্কেট বন্ধ করে দেওয়া হবে। করোনা সংক্রমণ থেকে বাঁচতে, অন্যকে বাঁচাতে এ ছাড়া অন্য পথ খোলা নেই ব্যবসায়ীদের কাছে। ব্যবসাও মন্দা। কবে মাথা তুলে দাঁড়াতে পারবে, তার উত্তরও অজানা।

একেই ভারত-চিন সীমান্ত লাদাখে সংঘর্ষে বেশ কয়েকজন ভারতীয় সেনা শহিদ হয়েছেন। সংঘর্ষের জেরে চিনা সামগ্রী বয়কটের ডাক দিয়েছে ব্যবসায়ীরা। এমনকী, মার্কেটের নাম পরিবর্তন করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে ব্যবসায়ী সমিতি। হংকং মার্কেট শিলিগুড়ি তথা উত্তরবঙ্গের কাছে একটা প্রতিষ্ঠান। পর্যটনের সঙ্গে সরাসরি যোগ। সেই মার্কেট আজ জন শূন্য! চিন্তার ভাঁজ হাজার খানেক ব্যবসায়ীদের মাথায়!

Partha Pratim Sarkar

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Coronavirus, Hong Kong market, Siliguri

পরবর্তী খবর