Home /News /coronavirus-latest-news /
কন্টেইনমেন্ট জোন দেখে বোঝার উপায় নেই শিলিগুড়িতে! অবাধেই ঘুরে বেড়াচ্ছেন স্থানীয়রা

কন্টেইনমেন্ট জোন দেখে বোঝার উপায় নেই শিলিগুড়িতে! অবাধেই ঘুরে বেড়াচ্ছেন স্থানীয়রা

কেউ হাসপাতাল যাওয়ার নাম করে ঘুরে বেরাচ্ছেন, কেউ বা আবার ওষুধ কেনার জন্য বাড়ির বাইরে! ফলে নিজেদের অসাবধানতায় ছড়িয়ে দিচ্ছেন সংক্রমণ!

  • Share this:

#শিলিগুড়ি: করোনা মোকাবিলায় শিলিগুড়ি পুরসভার ৯টি ওয়ার্ড কন্টেইনমেন্ট জোন হিসাবে ঘোষিত হয়েছে। কিন্তু লকডাউনের মানছে কে?  অবাধে চলছে পুলিশি ব্যারিকেড পারাপার! কেউ হাসপাতাল যাওয়ার নাম করে ঘুরে বেরাচ্ছেন, কেউ বা আবার ওষুধ কেনার জন্য বাড়ির বাইরে! ফলে নিজেদের অসাবধানতায় ছড়িয়ে দিচ্ছেন সংক্রমণ!

শিলিগুড়ির ৪ এবং ৫ নং ওয়ার্ড কন্টেইনমেন্ট জোন হিসাবে ঘোষিত, কিন্তু সেখানেই রাস্তাঘাটে গিজগিজ করছে কালো মাথা! বৃষ্টিও স্থানীয় বাসিন্দাদের ঘরবন্দি  রাখতে পারছে না! অথচ প্রতিদিনই ওয়ার্ডে বাড়ছে আক্রান্তের সংখ্যা! কর্তব্যরত পুলিশ কর্মীরা মাঝেমধ্যে জেরা করছেন। জানতে চাইছেন কেন বাড়ির বাইরে? আবার আচমকা পুলিশি হানাও চলছে। কিন্তু  তারপরই চিত্রটা যে কে সেই! পাড়ার গলিতে কেউ ব্যস্ত ক্যারাম খেলতে,  কেউ কেউ আবার তাস পেটাতে! চূড়ান্ত অসচেতনতা!

এখানেই শেষ নয়! শিলিগুড়ির কন্টেইনমেন্ট জোনের মধ্যেও অনেকে বাড়ির বাইরে পা  মাস্ক বা ফেস কভার ছাড়াই! স্থানীয় এক ওষুধ ব্যবসায়ী গৌরাঙ্গ কবিরাজ জানান, '' সাধারণ মানুষের একটা বড় অংশ করোনা সচেতন নয়, তাঁদের কিছুতেই নিয়ম মানানো যাচ্ছে না!''  অবিলম্বে প্রশাসনকে কড়া পদক্ষেপ নিতে হবে বলে দাবি করেছেন আক্রান্ত ওয়ার্ডের বহু বাসিন্দা।

পার্থ প্রতিম সরকার

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Containment Zone, Siliguri

পরবর্তী খবর