corona virus btn
corona virus btn
Loading

করোনার থাবায় রবিবার থেকে বন্ধ শিলিগুড়ির সিটি সেন্টার

করোনার থাবায় রবিবার থেকে বন্ধ শিলিগুড়ির সিটি সেন্টার
File Photo

আগামী ২৫ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে। ফের ২৬ মার্চ থেকে সিটি সেন্টার খুলবে।

  • Share this:

#শিলিগুড়ি: করোনার প্রভাব। দেশ জুড়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। রাজ্যেও নতুন করে আরও এক করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। সর্বত্রই সতর্কতার কড়াকড়ি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতিমধ্যেই মারণ করোনাকে মহামারী হিসেবে ঘোষণা করেছে। একমাত্র জনসমাগম না হলেই এর প্রকোপ কমতে পারে। আর তাই আগামিকাল, রবিবার ‘জনতা কার্ফু’র ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী।

ইতিমধ্যেই বিভিন্ন রাজনৈতিক দল মিটিং, মিছিল-সহ সব কর্মসূচী বাতিল করে দিয়েছে। বহু বেসরকারি অফিস তাদের কর্মীদের বাড়িতে বসেই কাজ করার নির্দেশ দিয়েছেন। বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়গুলি। একের পর এক ট্রেন বাতিল হচ্ছে। আন্তর্জাতিক বিমান পরিষেবাও বন্ধ থাকবে ৬ দিন। বন্ধ বিভিন্ন পর্যটন কেন্দ্র থেকে ধর্মীয় প্রতিষ্ঠান। এবারে করোনা মোকাবিলায় মল বন্ধের নোটিস জারি করল শিলিগুড়ির মাটিগাড়ার সিটি সেন্টার।

প্রতিদিন গড়ে প্রায় ২০ হাজার লোকের সমাগম হয় এখানে। ছুটির দিনে তা বেড়ে যায় আরো চার থেকে পাঁচ গুন। অর্থাৎ ৮ থেকে ৯০ হাজারেরও বেশী। তবে করোনা সতর্কতার জেরে সংখ্যাটা হু হু করে নেমে আসছিল গত কয়েকদিনে। তবুও সমাগম যে হত তা বলাই যায়। কিন্তু মল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। কাল রবিবার থেকে বন্ধ থাকবে শিলিগুড়ি সিটি সেন্টার। আগামী ২৫ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে। ফের ২৬ মার্চ থেকে সিটি সেন্টার খুলবে। আজ, শনিবার এক নির্দেশিকায় একথা জানান মলের প্রধান যোগেশ প্রধান। তিনি জানান, করোনা মোকাবিলায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন শহরবাসী। পর্যটন ব্যবসায়ী তন্ময় গোস্বামী জানান, মল বন্ধ একদম সময়োচিত এবং প্রয়োজনীয় পদক্ষেপ। সামাজিক মেলামেশা আপাতত বন্ধ করতে না পারলে এই মহামারি ঠেকানো খুবই কঠিন। ভিড় এড়ালেই করোনা কম ছড়াতে পারে। এমনটাই দাবি চিকিৎসকদের।

Partha Pratim Sarkar

First published: March 21, 2020, 8:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर