corona virus btn
corona virus btn
Loading

শিলিগুড়ি লাগোয়া পাঁচ গ্রাম পঞ্চায়েত এলাকার কন্টেইনমেন্ট জোনে শুক্রবার থেকে কড়া লকডাউন !

শিলিগুড়ি লাগোয়া পাঁচ গ্রাম পঞ্চায়েত এলাকার কন্টেইনমেন্ট জোনে শুক্রবার থেকে কড়া লকডাউন !

আজ, শুক্রবার থেকে পূর্ণ লকডাউন শুরু হচ্ছে শহর ঘেঁষা ডাবগ্রাম ১ ও ২ নং গ্রাম পঞ্চায়েত, ফুলবাড়ি ১ এবং ২ নং গ্রাম পঞ্চায়েত এবং বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েত এলাকার কন্টেইনমেন্ট জোনে।

  • Share this:

#শিলিগুড়ি: শিলিগুড়ির পর এবারে ডাবগ্রাম, ফুলবাড়ি। আজ, শুক্রবার থেকে পূর্ণ লকডাউন শুরু হচ্ছে শহর ঘেঁষা ডাবগ্রাম ১ ও ২ নং গ্রাম পঞ্চায়েত, ফুলবাড়ি ১ এবং ২ নং গ্রাম পঞ্চায়েত এবং বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েত এলাকার কন্টেইনমেন্ট জোনে।

আজ, শুক্রবার থেকে টানা ৭ দিন অর্থাৎ ২৩ জুলাই পর্যন্ত কড়া লকডাউন শুরু হচ্ছে ওই কন্টেইনমেন্ট জোনগুলিতে। একটা বড় অংশের মানুষের বসবাস এই পাঁচ গ্রাম পঞ্চায়েত এলাকায়। এলাকার বহু মানুষই শহর শিলিগুড়ির ওপর নির্ভরশীল। শহরে লকডাউন শুরু হওয়ায় একেই কর্মহীন ওই এলাকার বাসিন্দারা। কেননা ডাবগ্রাম ১ এবং ২ নং, ফুলবাড়ি ১ এবং ২ ও বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের বেশীরভাগ মানুষই দিন মজুর। দিন আনে দিন খায় পরিবারের বসবাস।

রাজগঞ্জের বিডিও অফিস থেকে লকডাউন জারি করার প্রস্তাব পাঠায় জেলাশাসকের দফতরে। বৃহস্পতিবার বিকেলে বৈঠকের পর জলপাইগুড়ির জেলাশাসক এক নির্দেশিকায় জানান, ৫ গ্রাম পঞ্চায়েত এলাকার কন্টেইনমেন্ট জোনে লকডাউন জারি করা হয়েছে। আগামী ২৩ জুলাই পর্যন্ত লকডাউন জারি থাকবে। এই পাঁচ গ্রাম পঞ্চায়েত এলাকাতেও থাবা বসিয়েছে মারণ করোনা ভাইরাস। প্রতিদিনই সংক্রমণ বাড়ছে।

ঊর্ধমুখী আক্রান্তের গ্রাফও যথেষ্ট ভাবাচ্ছে জেলা প্রশাসনকে। তাই এই সিদ্ধান্ত। বৃহস্পতিবার রাতেই এলাকায় মাইকিং করা হয় স্থানীয় গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে। ওই পাঁচ এলাকার বাজারের দিকেও বাড়তি নজর চালাবে পুলিশ ও প্রশাসনিক কর্তারা। কেননা কয়েকটি বাজারে উপচে পড়া ভিড় নিত্য ছবি। কাল থেকে ভিড় বাড়লেই ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি প্রশাসনিক কর্তাদের। সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। তবে অনেকেই কন্টেইনমেন্ট জোন নয়, গোটা এলাকা সম্পূর্ণ লকডাউনের পক্ষেই জোরালো সওয়াল করেছেন। এদিকে লাফিয়ে লাফিয়ে আক্রান্তের সংখ্যা বাড়ায় মাটিগাড়ায় আরও পাঁচটি নতুন কন্টেইনমেন্ট জোন ঘোষণা করেছে জেলা প্রশাসন। আজ থেকে এই পাঁচ জোনেই কড়া লকডাউন শুরু হবে। টানা সাত দিন চলবে লকডাউন।

পার্থ প্রতিম সরকার

Published by: Siddhartha Sarkar
First published: July 17, 2020, 7:59 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर