corona virus btn
corona virus btn
Loading

খদ্দেরদের থেকে দূরত্ব বজায় রাখতে অভিনব কৌশল দোকানির, ভাইরাল কেরলের ছবি--

খদ্দেরদের থেকে দূরত্ব বজায় রাখতে অভিনব কৌশল দোকানির, ভাইরাল কেরলের ছবি--
  • Share this:

#কেরল : গোটা বিশ্বে করোনা ত্রাস! বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ২১ হাজার। করোনা মোকাবিলার সবথেকে উপযোগী উপায় হল ফিজিক্যাল ডিস্ট্যান্সিং অর্থাৎ সামাজিক দূরত্ব বজায় রাখা। এই কারণেই গোটা দেশে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী! শুধুমাত্র নিতান্তই আবশ্যিক জিনিস কিনতে মানুষ বাড়ির বাইরে পা রাখতে পারেন। নচেৎ নয়! কিন্তু সেক্ষেত্রেও একে অপরের থেকে দূরত্ব বজায় রাখতে হবে। গায়ের ওপর হামলে পড়ে বাজার করার কথা স্রেফ ভুলে যান!

দোকান-বাজারে সংস্পর্শ এড়াতে ইতিমধ্যেই নানা অভিনব পন্থা শুরু হয়েছে। নির্দিষ্ট দূরত্বে চিহ্নিত জায়গায় দাঁড়িয়ে বাজার করছেন খদ্দেররা। কিন্তু দোকানদারের কী হবে? জিনিস দেওয়ার সময় তাঁকে তো খদ্দেরের কাছাকাছি আসতেই হচ্ছে। কাজেই এবার দোকানদারদের সুরক্ষায় অভিনব পন্থা বের করেছেন কেরলের এক ব্যবসায়ী।

কংগ্রেস সাংসদ শশী থারুরের শেয়ার করা একটি ছবিতে দেখা যাচ্ছে, নিজের সঙ্গে খদ্দেরদের দূরত্ব বজায় রাখতে একটি পাইপ ব্যবহার করছেন কেরলের এক ব্যবসায়ী। ওই পাইপের মধ্যে দিয়েই প্রয়োজনীয় সামগ্রী ঢেলে দিচ্ছেন খদ্দেরকে। এতে কোনওভাবেই খদ্দেরের সংস্পর্শে আসছেন না দোকানদার! ছবিটি ট্যুইটারে শেয়ার করে থারুর লিখেছেন, 'এভাবেই কেরলের মতো করে করোনার বিরুদ্ধে লড়াই করুন।' করলের ব্যবসায়ীদের আবিষ্কার করা এই অভিনব পন্থা মন জয় করেছে নেটিজেনদেরও।

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২১ হাজার। এরমধ্যে শুধুমাত্র ইতালিতে মৃতের সংখ্যা ছাড়াল সাড়ে ৭ হাজার। পিছিয়ে নেই স্পেনও। সেখানে সাড়ে ৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে করোনায়। ভয়াবহ পরিস্থিতি ইরানেও। আমেরিকায় প্রায় ৬০ হাজার মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ৯০০ জনের। তবে এর মধ্যেই কিছুটা ভাল ছবি চিনে। সেখানকার স্থানীয় মানুষদের কেউই আর নতুন করে করোনায় আক্রান্ত হননি। সবমিলিয়ে, গোটা বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে ৪ লক্ষ ছাড়িয়েছে। এখনও পর্যন্ত বিশ্বে করোনায় সুস্থ ১ লক্ষ ১৪ হাজার ৭৭৫।
First published: March 26, 2020, 5:34 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर