মুজফফরপুর স্টেশনের মৃত পরিযায়ী শ্রমিক মায়ের সন্তানের দায়িত্ব নিলেন শাহরুখ খান

ফাইল ছবি

শাহরুখ খানের মীর ফাউন্ডেশনের তরফে সোমবার ওই শিশু ও তাঁর দাদু-ঠাকুমার একটি ছবি শেয়ার করে জানানো হয়, এই পরিবারের সমস্ত দায়িত্ব বহন করবে তারা।

  • Share this:

    #মুম্বই: মায়ের মৃত্যু বোঝার মতো বুদ্ধিই হয়নি । তাই খেলতে খেলতে কখনও মায়ের কাছে যাচ্ছে, আবার কখনও মৃত মা'য়ের চাদর ধরে বার বার টেনে তাঁকে ওঠানোর চেষ্টা করছিল দুধের সন্তান ।  দিন কয়েক আগে মুজফফরপুর স্টেশনে ঘটে যাওয়া এই মর্মান্তিক দৃশ্য তামাম দেশবাসীর চোখে জল এনেছিল । কান্না ধরে রাখতে পারেননি বলিউড থেকে টলিউডের তারকারা । সেই তালিকাতে ছিলেন স্বয়ং বলিউড বাদশা । এ বার তিনিই  শিশুর দায়িত্ব নিলেন ।

    পরিযায়ী শ্রমিকদের দুর্দশা নিত্যদিন উঠে আসছে । এই দৃশ্য তারই জ্বলন্ত নিদর্শন ।  জানা গিয়েছে, শিশুটিকে দেখে মর্মাহত শাহরুখ, তাঁর সংস্থা মীর ফাউন্ডেশনকে  শিশুটির পরিবারের সঙ্গে যোগাযোগ করার কথা জানান । তাঁরাই যোগাযোগ করেন শিশুটির পরিবারে সঙ্গে। এরপর শিশুর পরিবারকে সাহায্যের হ্যাত বাড়িয়ে দেয় মীর ফাইন্ডেশন ।  মীর ফাউন্ডেশনের তরফে একটি ট্যুইট করে ধন্যবাদ জানানো হয়েছে  যাঁরা ওই শিশু এবং তার পরিবারকে খুঁজতে সাহায্যের করেছিলেন । এরপর মীর ফাউন্ডেশনের ট্যুইটকে পালটা রিট্যুইট করেন বাদশা নিজে । প্রসঙ্গত, বর্তমানে দাদু-দিদার সঙ্গে রয়েছে মা-হারা ছোট্ট ওই শিশু। এদিন দাদু-দিদার সঙ্গে থাকা শিশুটির ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করে  মীর ফাউন্ডেশন ।

    খুব অল্প বয়সেই বাবাকে হারিয়েছিলেন শাহরুখ খান। ৩০ বছর আগে মৃত্যু হয় মায়ের । ছেলের এই বিপুল সাফল্য,নাম,যশ কিছুই চোখে দেখে যেতে পারেননি শাহরুখের বাবা-মা। সেই যন্ত্রণা যে তাঁকে তাড়া করে বেড়ায় , তা তাঁর এদিনের ট্যুইটে স্পষ্ট । প্রসঙ্গত, গত সোমবার  জল ও খাবারের অভাবে গুজরাত থেকে ট্রেনে ফেরার পথে  অসুস্থ হয়ে পড়েন ওই পরিযায়ী মহিলা শ্রমিক। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, প্রচণ্ড তাপে হিট স্ট্রোক হয়ে মৃত্যু হয় তাঁর ।

    Published by:Shubhagata Dey
    First published: