corona virus btn
corona virus btn
Loading

মুজফফরপুর স্টেশনের মৃত পরিযায়ী শ্রমিক মায়ের সন্তানের দায়িত্ব নিলেন শাহরুখ খান

মুজফফরপুর স্টেশনের মৃত পরিযায়ী শ্রমিক মায়ের সন্তানের দায়িত্ব নিলেন শাহরুখ খান
ফাইল ছবি

শাহরুখ খানের মীর ফাউন্ডেশনের তরফে সোমবার ওই শিশু ও তাঁর দাদু-ঠাকুমার একটি ছবি শেয়ার করে জানানো হয়, এই পরিবারের সমস্ত দায়িত্ব বহন করবে তারা।

  • Share this:

#মুম্বই: মায়ের মৃত্যু বোঝার মতো বুদ্ধিই হয়নি । তাই খেলতে খেলতে কখনও মায়ের কাছে যাচ্ছে, আবার কখনও মৃত মা'য়ের চাদর ধরে বার বার টেনে তাঁকে ওঠানোর চেষ্টা করছিল দুধের সন্তান ।  দিন কয়েক আগে মুজফফরপুর স্টেশনে ঘটে যাওয়া এই মর্মান্তিক দৃশ্য তামাম দেশবাসীর চোখে জল এনেছিল । কান্না ধরে রাখতে পারেননি বলিউড থেকে টলিউডের তারকারা । সেই তালিকাতে ছিলেন স্বয়ং বলিউড বাদশা । এ বার তিনিই  শিশুর দায়িত্ব নিলেন ।

পরিযায়ী শ্রমিকদের দুর্দশা নিত্যদিন উঠে আসছে । এই দৃশ্য তারই জ্বলন্ত নিদর্শন ।  জানা গিয়েছে, শিশুটিকে দেখে মর্মাহত শাহরুখ, তাঁর সংস্থা মীর ফাউন্ডেশনকে  শিশুটির পরিবারের সঙ্গে যোগাযোগ করার কথা জানান । তাঁরাই যোগাযোগ করেন শিশুটির পরিবারে সঙ্গে। এরপর শিশুর পরিবারকে সাহায্যের হ্যাত বাড়িয়ে দেয় মীর ফাইন্ডেশন ।  মীর ফাউন্ডেশনের তরফে একটি ট্যুইট করে ধন্যবাদ জানানো হয়েছে  যাঁরা ওই শিশু এবং তার পরিবারকে খুঁজতে সাহায্যের করেছিলেন । এরপর মীর ফাউন্ডেশনের ট্যুইটকে পালটা রিট্যুইট করেন বাদশা নিজে । প্রসঙ্গত, বর্তমানে দাদু-দিদার সঙ্গে রয়েছে মা-হারা ছোট্ট ওই শিশু। এদিন দাদু-দিদার সঙ্গে থাকা শিশুটির ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করে  মীর ফাউন্ডেশন ।

খুব অল্প বয়সেই বাবাকে হারিয়েছিলেন শাহরুখ খান। ৩০ বছর আগে মৃত্যু হয় মায়ের । ছেলের এই বিপুল সাফল্য,নাম,যশ কিছুই চোখে দেখে যেতে পারেননি শাহরুখের বাবা-মা। সেই যন্ত্রণা যে তাঁকে তাড়া করে বেড়ায় , তা তাঁর এদিনের ট্যুইটে স্পষ্ট । প্রসঙ্গত, গত সোমবার  জল ও খাবারের অভাবে গুজরাত থেকে ট্রেনে ফেরার পথে  অসুস্থ হয়ে পড়েন ওই পরিযায়ী মহিলা শ্রমিক। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, প্রচণ্ড তাপে হিট স্ট্রোক হয়ে মৃত্যু হয় তাঁর ।

Published by: Shubhagata Dey
First published: June 1, 2020, 9:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर