করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

সন্ধ্যা নামলেই সেজে উঠতেন যৌনকর্মীরা, আজ অলিগলিতে সঙ্গী শুধুই শূন্যতা,চিন্তা শুধু পেটের ভাত

সন্ধ্যা নামলেই সেজে উঠতেন যৌনকর্মীরা, আজ অলিগলিতে সঙ্গী শুধুই শূন্যতা,চিন্তা শুধু পেটের ভাত
Photo- Representive

ভালো মানুষ আজও আছে...

  • Share this:

#আসানসোল:  লকডাউন ও করোনা ভাইরাসের সাড়াশি চাপে অতিকষ্টে দিনগুজরান করছেন কুলটির চবকা যৌনপল্লীর কর্মীরা। তাদের মুখে অন্ন যোগাতে এগিয়ে এলেন ফুডম‍্যান চন্দ্র শেখর কুন্ডু। কমিউনিটি কিচেন তৈরি করে তাদের জন‍্য দুবেলা খাবারের ব‍্যবস্থা করছেন ফুডম‍্যান।

সন্ধে নামলেই সেজে উঠত কুলটির চবকা নিষিদ্ধপল্লীর রাস্তা।সাজবাতির আলোর থেকেও এখানে রাতের জীবন অনেক বেশি ঝলমলে।কিন্তু শেষ এক মাসের অভিজ্ঞতা মুছে দিয়েছে সেই ইতিহাস। খা খা করছে আসানসোলের কুলটির যৌনপল্লীর অলিগলি। লকডাউন ও করোনা ভাইরাসের জোড়া ফলায় চাপের মধ‍্যে রয়েছেন যৌনকর্মীরা।

সরকার থেকে দেওয়া রেশন পেলেও তা পরিবারের জন‍্য পযাপ্ত ছিল না, ফলে পেটে টান নিয়েই দিন গুজরান হচ্ছিল তাদের জমানো টাকাও প্রায় শেষের মুখে। এই পরিস্থিতিতে ফুডম‍্যান চন্দ্রশেখরের উপস্থিতি তাদের কাছে ম‍্যাজিকর মত।আসানসোল ইঞ্জিনিয়ারিঙ কলেজের শিক্ষক চন্দ্রশেখর কুন্ডু কমিউনিটি কিচেন করে খাবারের ব‍্যবস্থা করেছেন যৌনকর্মী ও তাদের পরিবারের জন‍্য।আশপাশের এলাকার মানুষের জ‍ন‍্যেও রান্না হচ্ছে এই কিচেনে।

ফের কবে রোজগার হবে তা জানেন না যৌনপল্লীর করমীরা।পেট চালানোর উপায় খুঁজতে মাথায় হাত পড়েছিল তাদের।কিন্তু এখন ফুডম‍্যানের এই উদ্যোগে আতঙকের মেঘ কিছুটা হলেও কেটেছে।ফুডম‍্যান এর কাজে এগিয়ে এসেছেন স্থানীয়রাও। দিন আনা দিন খাওয়া মানুষগুলোর এখন একটাই প্রারথণা করোনা সঙকট কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরুক বিশ্ব।

Published by: Debalina Datta
First published: April 26, 2020, 12:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर