corona virus btn
corona virus btn
Loading

দুই বর্ধমানে উদ্বেগ বাড়াচ্ছে করোনার নতুন নতুন সংক্রমণের ঘটনা

দুই বর্ধমানে উদ্বেগ বাড়াচ্ছে করোনার নতুন নতুন সংক্রমণের ঘটনা

আনলক ওয়ানের হাত ধরে স্বাভাবিক ছন্দে ফিরছে পূর্ব ও পশ্চিম বর্ধমানের শহরগুলি।

  • Share this:

#বর্ধমান: দুই বর্ধমানের নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে করোনা। আনলক ওয়ানের হাত ধরে স্বাভাবিক ছন্দে ফিরছে পূর্ব ও পশ্চিম বর্ধমানের শহরগুলি। বাস চলাচল অনেকটাই স্বাভাবিক হয়েছে। খুলেছে দোকান বাজার। বড় শহরে আনাগোনা বেড়েছে জেলার অন্যান্য অংশের বাসিন্দাদের। সব মিলিয়ে যখন পুরোপুরি স্বাভাবিক বর্ধমান দুর্গাপুর আসানসোল ঠিক তখন এই শহরগুলি থেকে নতুন করে আক্রান্তের হদিশ মেলায় চিন্তিত স্বাস্থ্য দফতর৷

তিন শহরের মধ্যে বেসরকারি বাস চলাচল ইতিমধ্যেই প্রায় স্বাভাবিক হওয়ার পথে। সড়কপথে এক শহর থেকে অন্য শহরে পৌঁছে যাচ্ছেন বাসিন্দারা। করোনা সংক্রমণ ঠেকাতে তাই বাসিন্দাদের সর্তকতা বাড়ানোর ওপর জোর দিচ্ছেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা। দুই জেলার স্বাস্থ্য দপ্তর বলছে, বাসিন্দাদের এখন আরও বেশি সতর্ক থাকা উচিত। বারে বারে সাবান দিয়ে হাত ধোওয়া চালিয়ে যেতে হবে। বাইরে বের হলে উন্নতমানের মাক্স ব্যবহার অবশ্যই প্রয়োজন। সেই সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখা জরুরি। দুর্গাপুরের স্টেশন বাজার এলাকায় এক বস্ত্র ব্যবসায়ী পরিবারের ছ জন সদস্য একসঙ্গে করোনা আক্রান্ত হয়েছেন। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে শহর জুড়ে। দুর্গাপুর স্টেশন বাজার এলাকাকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে বাজার। স্যানিটাইজ করা হচ্ছে পুরো এলাকা। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, রবিবার ওই ব্যক্তির ওই পরিবারের এক ব্যক্তির দেহে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে। এরপর তাঁর সংস্পর্শে আসা পরিবারের তের জন সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছিল। তার মধ্যেই আরও  পাঁচ জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

অন্যদিকে, বর্ধমান শহরের ছোট নীলপুরে ভারত সেবাশ্রম সংঘের এক মহারাজ করোনায় আক্রান্ত হয়েছেন। দুর্গাপুরের আক্রান্ত ছয়জন ও বর্ধমানের ভারত সেবাশ্রম সংঘের ওই মহারাজকে দুর্গাপুরের সনকা হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার পর্যন্ত বর্ধমানের ভারত সেবাশ্রম সংঘের ওই মহারাজ শহরের বিভিন্ন প্রান্তে গিয়েছিলেন। কয়েকদিন ধরে তাঁর হালকা জ্বর ছিল। তাই তাঁর সংস্পর্শে যারা যারা এসেছেন তাদের ওপর নজর রাখা হয়েছে হচ্ছে জেলা প্রশাসন জানিয়েছে। মহারাজের সংস্পর্শে আসা ব্যক্তিদের তালিকা তৈরির কাজ চলছে। তাদের প্রত্যেককে কোয়ারান্টিনে রেখে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানান, বর্ধমান শহরের ভারত সেবাশ্রম সংঘের মহারাজ ৩৪ জনের সংস্পর্শে এসেছিলেন বলে এখনও পর্যন্ত জানা গিয়েছে। তাঁদের প্রত্যেকের উপর নজর রাখা হচ্ছে। তাঁদের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হবে। দোকান বাজার গণ পরিবহণ ব্যবস্থা চালু থাকলেও বাসিন্দাদের আরও সচেতন ভাবে চলাফেরা করার পরামর্শ দেওয়া হচ্ছে।

Saradindu Ghosh

Published by: Debalina Datta
First published: June 17, 2020, 5:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर