করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

বাজারই করোনার আঁতুড়, শিলিগুড়িতে করোনা রুখতে সিল সাতটি বাজার

বাজারই করোনার আঁতুড়, শিলিগুড়িতে করোনা রুখতে সিল সাতটি বাজার
শিলিগুড়িতে বন্ধই থাকবে বেশ কিছু বাজার।

শিলিগুড়ি পুর এলাকার একাধিক বাজার বন্ধের মেয়াদ বাড়াল প্রশাসন।

  • Share this:

শিলিগুড়ি: লকডাউন নয়। তবে করোনা মোকাবিলায় বিকল্প পথে হাঁটতে চলেছে শিলিগুড়ি। মূলত বেছে নেওয়া হয়েছে শহরের বাজারগুলোকে। বাজার, মার্কেটগুলোতেই সঠিক ভাবে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। পারস্পরিক দূরত্ব মানা দূরের কথা! একের ঘাড়ে অন্যজন রীতিমতো নিঃশ্বাস ফেলেই চলছে কেনাকাটা। মানুষ মুখ ঢাকছেন না মাস্ক বা ফেসকভারে। তাই শিলিগুড়ি পুর এলাকার একাধিক বাজার বন্ধের মেয়াদ বাড়াল প্রশাসন। শহরে সংক্রমণ বাড়ায় উদ্বিগ্ন প্রশাসন থেকে রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব। আজ তিনি কথা বলেন দার্জিলিং ও জলপাইগুড়ি জেলার জেলাশাসকদের সঙ্গে। কারণ পুরসভার ১৪টি ওয়ার্ড জলপাইগুড়ি জেলার আওতাভুক্ত।

তারপরই পরিস্থিতি খতিয়ে দেখে মন্ত্রী জানান, একাধিক বাজার আরও কিছু দিন বন্ধ রাখা হবে। টাউন স্টেশন বাজার এবং টিকিয়াপাড়া বাজার বন্ধ থাকবে ১২ জুলাই পর্যন্ত। আগে ঠিক ছিল এই দুই বাজার ৫ তারিখ পর্যন্ত বন্ধ থাকবে। অর্থাৎ সাত দিনের পরিবর্তে ১৪ দিন বন্ধ থাকবে বাজার। তেমনই ঘোগোমালি বাজার, হায়দরপাড়া বাজার, ভক্তিনগরের বাংলা বাজার, একতিয়াশাল হাট এবং  শালুগাড়া বাজার বন্ধ থাকবে ১৪ জুলাই পর্যন্ত। আগে ঠিক ছিল ৫ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। কিন্তু শহরে ক্রমেই  বাড়ছে মারণ করোনা। প্রতিদিনই সংক্রমণের গ্রাফ বাড়ছে। বাজারগুলোকে নিয়ন্ত্রণ করতে পারলেই কিছুটা কমানো যাবে বলে মনে করছে প্রশাসন।

এর আগে ১৪ দিন বন্ধ রাখা হয়েছিল রেগুলেটেড মার্কেট। জনসমাগম এড়াতে পারলে আক্রান্তের গ্রাফ নামতে পারে বলেই মনে করছে উদ্বিগ্নমহল। এ দিন গৌতম দেব। আরও জানান, ৪৬ নং ওয়ার্ডকে তিন ভাগে কনটেইনমেন্ট জোন করা হবে। কেননা আক্রান্তের দিক থেকে শীর্ষে এই ওয়ার্ড। বাড়তি নজর ১৮ ও ২৮ নং ওয়ার্ডেও। মাটিগাড়া এবং নকশালবাড়ির করোনা আক্রান্ত এলাকাগুলোতেও বাড়ানো হচ্ছে কনটেইনমেন্ট জোন।

উল্লেখ্য আনলক পর্বে দু'দফায় রাজ্যের ১০টি পর্যটনকেন্দ্র খুলে দেওয়া হয়েছে। পরবর্তী দফায় জলদাপাড়া অভয়ারণ্য খোলার পরিকল্পনা নেওয়া হয়েছে।

Published by: Arka Deb
First published: July 4, 2020, 8:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर