corona virus btn
corona virus btn
Loading

দোকানে ক্রেতাদের মধ্যে ১ মিটার দূরত্ব বীরভূমে, পুলিশ এঁকে দিল বৃত্ত

দোকানে ক্রেতাদের মধ্যে ১ মিটার দূরত্ব বীরভূমে, পুলিশ এঁকে দিল বৃত্ত
ক্রেতারা দূরত্ব বজায় রাখছেন

এই পদ্ধতিতে দোকানের ভেতরে একজন মানুষই প্রবেশ করতে পারছে এবং সেখানে ক্রেতার সঙ্গে বিক্রেতা এক মিটার দূরত্ব থাকছে।

  • Share this:

#বীরভূম: নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে গেলে সামাজিক দূরত্ব বজায় রাখতে বীরভূম জেলার অত্যাবশ্যকীয় পণ্যের দোকানগুলোর সামনে ১ মিটার অন্তর অন্তর রং দিয়ে মার্কিং করা বা বৃত্ত আঁকার কাজ শুরু করলো বীরভূম জেলা পুলিশ।

বীরভূম জেলা পুলিস সুপার শ্যাম সিং জানিয়েছেন, মানুষ যাতে না ভিড় না করতে পারে তার জন্যই এই ব্যবস্থা।  সরকার যে সমস্ত  পণ্য সামগ্রীকে লকডাউনের আওতার বাইরে রেখেছে সেই সমস্ত দোকান, ব্যাঙ্ক, এটিএম সামনে এই বৃত্ত একে দেওয়া হচ্ছে। এই পদ্ধতিতে দোকানের ভেতরে একজন মানুষই প্রবেশ করতে পারছে এবং সেখানে ক্রেতার সঙ্গে বিক্রেতা এক মিটার দূরত্ব থাকছে।

তবে শাক সবজির দোকানগুলোতে আপাতত এই বৃত্ত না কাটলেও বিক্রেতাদের বলে দেওয়া হয়েছে ক্রেতাদের মধ্যে যেন যথেষ্ট দূরত্ব থাকে। অনেক ক্ষেত্রে বিভিন্ন মানুষ অযথা আতঙকিত হয়ে ঘরে বেশি বেশি জিনিসপত্র মজুত করছেন। বীরভূম জেলা প্রশাসন জানিয়েছে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই সমস্ত ধরনের মালপত্রের যোগান রয়েছে বীরভূমে।ব্যবসায়ীরা জিনিসপত্র আনতে চাইলে সব সময় সেগুলো আনতে পারবেন।প্রশাসন তাতে বাধা দেবে না। প্রশাসনের একটাই অনুরোধ সাধারণ মানুষ যাতে লকডাউন মেনে বাড়ির বাইরে অযথা না বের হয়।

Published by: Arindam Gupta
First published: March 25, 2020, 2:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर