corona virus btn
corona virus btn
Loading

জুলাই মাসেও খুলছে না স্কুল, উচ্চমাধ্যমিক হবে ঘোষিত দিনেই : মুখ্যমন্ত্রী

জুলাই মাসেও খুলছে না স্কুল, উচ্চমাধ্যমিক হবে ঘোষিত দিনেই : মুখ্যমন্ত্রী

করোনা সংক্রমণ রুখতে গত মার্চের মাঝামাঝি থেকে দেশের সমস্ত স্কুল-কলেজ বন্ধ ।

  • Share this:

#কলকাতা: ৩০ জুন পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ আগেই দেওয়া হয়েছিল । কিন্তু যেভাবে সংক্রমণ বাড়ছে তাতে জুলাই মাসেও স্কুল বন্ধই রাখতে হবে বলে মনে করছে রাজ্য সরকার।  বুধবার নবান্নে এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তবে নির্ধারিত  দিনে উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলি হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী ।

বুধবার নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, ‘৩০ জুন পর্যন্ত স্কুল ছুটি । কিন্তু মনে হচ্ছে জুলাই মাসেও স্কুল খুলবে না । তবে উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলো নেওয়া হবে৷' প্রসঙ্গত, দিন কয়েক আগেই সাংবাদিক বৈঠক করে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান , উচ্চমাধ্যমিকের বাকি তিনটি পরীক্ষা হবে ২, ৬ এবং ৮ জুলাই ।

এ দিকে , করোনা সংক্রমণ রুখতে গত মার্চের মাঝামাঝি থেকে দেশের সমস্ত স্কুল-কলেজ বন্ধ । দফায় দফায় লকডাউনের জেরে ফের কবে তা খুলবে , তা নিয়ে চিন্তায় রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ ,  অভিভাবক-সহ দেশের ৩৩ কোটি পড়ুয়া ।  পশ্চিমবঙ্গের পড়ুয়াদের চিন্তা লাঘব করতে ২৭ মে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘোষণা করেন,  ৩০ জুন পর্যন্ত রাজ্যে স্কুলগুলি ছুটি থাকবে । পাশাপাশি কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতেও ছুটি ঘোষণা করা হয় । আজ মুখ্যমন্তী জানান, ৩০ জুনেও সম্ভবত খুলবে না স্কুল । এমনকি জুলাই মাসেও শিক্ষাপ্রতিষ্ঠানগুলি খোলার সম্ভাবনা নেই । তবে উচ্চমাধ্যমিকের বাকি থাকা পরীক্ষাগুলি নেওয়া হবে ।

Published by: Shubhagata Dey
First published: June 10, 2020, 8:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर