corona virus btn
corona virus btn
Loading

করোনার জের, কর্মসূচি স্থগিত করল সিটু, সতর্ক ছাত্রযুব-রা

করোনার জের, কর্মসূচি স্থগিত করল সিটু, সতর্ক ছাত্রযুব-রা

করোনা আতঙ্কে ইতিমধ্যেই কার্যত স্তব্ধ শহর থেকে গ্রাম

  • Share this:

#কলকাতা: করোনা আতঙ্কে ইতিমধ্যেই কার্যত স্তব্ধ শহর থেকে গ্রাম। ভাইরাস ছড়াতে ভিড় এড়ানোর দাওয়াই-ও দিচ্ছেন ডাক্তাররা। আগামী রবিবার 'জনতা কার্ফু' কর্মসূচিও তারই অঙ্গ। এবার আন্দোলন থেকে নিজেদের গুটিয়ে নিল সিটু। মাদার ডেয়ারি বাঁচানোর ডাক দিয়ে আগামী ২৩ মার্চ বিধানসভা অভিযানের ডাক দিয়েছিল সিটু। কিন্তু শুক্রবার এই কর্মসূচি বাতিল ঘোষণা করা হয় সংগঠনের পক্ষ থেকে। তবে মাদার ডেয়ারি বাঁচানোর লড়াই জারি থাকবে বলে জানিয়েছেন সংগঠনের নেতৃত্ব।

সিটুর রাজ্য সভাপতি অনাদি সাহু জানান, 'মাদার ডেয়ারিকে রুগ্ন করার চক্রান্ত চলছে। ইতিমধ্যেই মেট্রো ডেয়ারি হাতছাড়া হয়েছে। মাদার ডেয়ারির উৎপাদন কমিয়ে আনা হচ্ছে দিন দিন। লাভজনক সংস্থা থেকে অলাভজনক সংস্থায় রূপান্তরিত করা হচ্ছে। এরফলে বেসরকারি ডেয়ারি শিল্পকে ব্যবসা করার সুযোগ করে দেওয়া হচ্ছে। কিন্তু লক্ষ লক্ষ মানুষ যারা এই সস্থার সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যুক্ত তাঁরা এরফলে ক্ষতিগ্রস্ত হবেন। সমস্যায় পড়বেন সাধারণ মানুষও, যাঁরা প্রতিদিন মাদার ডেয়ারির পরিষেবা পেয়ে থাকেন।' এরই প্রতিবাদে বিধানসভা অভিযানের ডাক দেওয়া হয়েছিল কিন্তু করোনার জেরে সেই অভিযান স্থগিত করা হয়েছে। প্রাক্তন সাংসদ ও সিটুর হুগলি জেলার নেতা শান্তশ্রী চট্টোপাধ্যায় বলেন, ' করোনা দিন দিন ভয়াবহ আকার ধারণ করছে। সেই কারণে আপাতত এই কর্মসূচি স্থগিত করা হল। তাছাড়া বিধানসভাও এখন মুলতুবি রয়েছে। কিন্তু দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে।'

শুধু শ্রমিক সংগঠনই নয়। কর্মসূচিতে সতর্কতা অবলম্বন করেছে সিপিএমের যুব সংগঠনও। ২৩ মার্চ দীনেশ মজুমদার ভবনে এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন ও ভারতের ছাত্র ফেডারেশনের পক্ষ থেকে। কিন্তু সেখানে একসঙ্গে ৩ জনের বেশি মানুষকে ঢোকার অনুমতি দেওয়া হবে না বলে জানানো হয়েছে সংগঠনের তরফে।

UJJAL ROY

First published: March 21, 2020, 12:54 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर