Home /News /coronavirus-latest-news /
পরিযায়ী শ্রমিকদের ফেরাতে গিয়ে জুটল মারধর-লাথি-চড়, ভিনরাজ্যে SBSTC-র ২ বাস চালকের চরম হেনস্তা

পরিযায়ী শ্রমিকদের ফেরাতে গিয়ে জুটল মারধর-লাথি-চড়, ভিনরাজ্যে SBSTC-র ২ বাস চালকের চরম হেনস্তা

দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বিশেষ উদ্ধারকারী দল দুই চালককে রাজ্যে ফিরিয়ে এনেছে।

  • Share this:

    #পটনা: পরিযায়ী শ্রমিকদের ফেরাতে গিয়ে বিহারের জামুইয়ে চরম হেনস্থার শিকার হলেন SBSTC-র দুই বাস চালক। মারধর করে শ্রমিকদের নিয়ে বারাণসী যেতে করার বাধ্য করার অভিযোগ উঠল। দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বিশেষ উদ্ধারকারী দল দুই চালককে রাজ্যে ফিরিয়ে এনেছে।

    পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে গিয়ে আক্রান্ত দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার দুই বাস চালক। রাজ্যের আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের নিয়ে গত ৯ মে বিহারের জামুইয়ে রওনা দেয় SBSTC-র ৯টি বাস। সাতটি বাস গুলি শ্রমিকদের নামিয়ে ফিরে এলেও আটকে যায় আসানসোল থেকে যাওয়া দুটি বাস।

    অভিযোগ জামুইয়ে পৌঁছনোর পর দুই বাসের যাত্রীরা দাবি তোলেন তাদের বারাণসীতে নিয়ে যেতে হবে। পারমিট ও জ্বালানি না থাকায় সমস্যায় পড়েন বাসের চালকরা। স্থানীয় প্রশাসনকে তারা সেকথা জানায়। চালকদের অভিযোগ সহযোগিতা তো দূরের কথা। উল্টে বিহার প্রশাসনের উস্কানিতে পরিযায়ী শ্রমিকরা দুই চালক মোল্লা ওয়াহিদ হক ও গোপাল চন্দ্র মাঝির ওপর চড়াও হয়। মারধর করা হয় তাদের।

    শেষমেশ নিজেদের অ্যাকাউন্ট থেকে টাকা তুলে ডিজেল কিনে বারাণসী যেতে বাধ্য হন বাসচালকরা। চালকরা এমন সমস্যায় পড়লেও যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় তা জানতে পারেননি দুর্গাপুর বাস ডিপোর আধিকারিকরা।

    অবশেষে জিপিএস ট্র্যাক করে জানা যায় বাসদুটি বারণসীতে রয়েছে। সেইমত উদ্ধারকারী দল রওনা হয়। হাজারিবাগে টোলপ্লাজার কাছে বাসসহ দুই চালককে উদ্ধার করা হয়।

    পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানো নিয়ে শুরু থেকেই পরিকল্পনা ও সমন্বয়ের অভাবের অভিযোগ উঠেছে। রাজ্যের বাসচালককে ভিনরাজ্যে গিয়ে আক্রান্ত হওয়ায় এই অভিযোগ নতুন মাত্রা পেল, মত ওয়াকিবহালমহলের।

    Published by:Elina Datta
    First published:

    Tags: Corona, Corona outbreak, Corona state lock down, Coronavirus, COVID-19, Migrant workers

    পরবর্তী খবর