শহরে আরও দু'টি সেফ হোম গড়ছে রাজ্য, ঠাঁই হবে মৃদু উপসর্গের রোগীদের

শহরে আরও দু'টি সেফ হোম গড়ছে রাজ্য, ঠাঁই হবে মৃদু উপসর্গের রোগীদের

কলকাতার দুই স্টেডিয়ামে সেফ হোম গড়ছে রাজ্য।

যাদবপুরের কিশোর বাহিনী ও কসবার গীতাঞ্জলি স্টেডিয়ামে তৈরি হচ্ছে এই সেফ হোম।

  • Share this:

#কলকাতা: কলকাতায় আরও দুই স্টেডিয়ামে সেফ হোম করছে রাজ্য সরকার।

কলকাতায় প্রতিদিন হুহু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রতিদিন কমবেশি ৫০০ মানুষ আক্রান্ত হচ্ছেন কলকাতায়। হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা। ফলে উপসর্গহীন বা মৃদু উপসর্গ রয়েছে এমন রোগীদের সেফ হোমে রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। যাদবপুরের কিশোর বাহিনী ও কসবার গীতাঞ্জলি স্টেডিয়ামে তৈরি হচ্ছে এই সেফ হোম।

ইতিমধ্যেই ইডেন গার্ডেনের একটা অংশ পুলিশে  আক্রান্তদের জন্য রাখা হয়েছে। পরবর্তী কালে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রেও সেফ হোম করার পরিকল্পনা রয়েছে সরকারের। কিশোর বাহিনীর জন্য পূর্ত দফতরকে ও গীতাঞ্জলি স্টেডিয়ামে র জন্য KMDA-কে দায়িত্ব দেওয়া হয়েছে।

কলকাতায় এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ১০হাজার ৯৭৫।বুধবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, যেহেতু রাজ্যের টেস্টের সংখ্যা বাড়ছে,  আক্রান্তের সংখ্যা ও বাড়বে। এ নিয়ে আতঙ্কিত না হওয়ারও পরামর্শ দেন মুখ্যমন্ত্রী।

তবে সামগ্রিক ভাবে সামনের দু'মাস পরিস্থিতির ওপর নজর রাখার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। এই অবস্থায় মৃদু সংক্রমণের জেরে হাসপাতালে ভর্তি না হয়ে মধ্যবর্তী ব্যবস্থা এই সেফ জোন। বুধবার ক্যাবিনেট বৈঠকের পর মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন যাদের বাড়ি বা ফ্ল্যাটে আইসলেশন এর জন্য আলাদা ঘর নেই, তাদের জন্যই এই সেফ হোম ।

Published by:Arka Deb
First published: