#Coronavirus। ইরানে আটকে চল্লিশজন ভারতীয় নিরাপদে, আশ্বস্ত করলেন বিদেশমন্ত্রী জয়শঙ্কর

#Coronavirus। ইরানে আটকে চল্লিশজন ভারতীয় নিরাপদে, আশ্বস্ত করলেন বিদেশমন্ত্রী জয়শঙ্কর
আতঙ্কের নাম ‘করোনা’ ভাইরাস

এনসিপি প্রধান শরদ পাওয়ার এ দিন টুইটারে দাবি করেন, ইরানের কোম শহরে চল্লিশ জনেরও বেশি ভারতীয় আটকে রয়েছেন।

  • Share this:

#নয়াদিল্লি: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইরানে ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা। আর সেই ইরানেই তীর্থ করতে গিয়ে আটকে পড়েছেন চল্লিশজন ভারতীয়। বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করে এ দিনই বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের দৃষ্টি আকর্ষণ করেছিলেন এনসিপি নেতা শরদ পাওয়ার। সেই টুইটের জবাবে পাল্টা টুইট করে বিদেশমন্ত্রী জানালেন, ইতিমধ্যেই আটকে পড়া ওই ভারতীয়দের উদ্ধারের চেষ্টা শুরু হয়েছে।

পাশাপাশি বিদেশমন্ত্রী জানিয়েছেন, ইরানে যে সমস্ত ভারতীয় মৎস্যজীবী রয়েছেন, তাঁদের সঙ্গেও ইরানের ভারতীয় দূতাবাসের তরফে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে। ওই মৎস্যজীবীদের মধ্যে কেউই করোনা ভাইরাসে আক্রান্ত হননি বলেও দাবি করেছেন বিদেশমন্ত্রী। তাঁদের যাতে খাবারের এবং অন্যান্য প্রয়োজনীয় সামগ্রীর অভাব না হয়, তাও নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন বিদেশমন্ত্রী।

শরদ পাওয়ার এ দিন টুইটারে দাবি করেন, ইরানের কোম শহরে চল্লিশ জনেরও বেশি ভারতীয় আটকে রয়েছেন। অবিলম্বে তাঁদের উদ্ধার করার জন্য তিনি বিদেশমন্ত্রীর কাছে উদ্বেগ প্রকাশ করেছেন বলেও দাবি করেন এনসিপি প্রধান।

জবাবে টুইটারে জয়শঙ্কর জানান, ভারতীয় ওই পুণ্যার্থীদের শারীরিক পরীক্ষা ইতিমধ্যেই শুরু হয়েছে। পাশাপাশি, তাঁদের ফিরিয়ে আনার বন্দোবস্ত করার জন্য ইরানের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলা হচ্ছে। ভারতীয় দূতাবাস অগ্রাধিকা দিয়ে বিষয়টি দেখছে বলেও আশ্বস্ত করেছেন বিদেশমন্ত্রী।

First published: March 8, 2020, 10:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर