করোনা আতঙ্কে রেকর্ড পতন টাকার দামে ! সেনসেক্স পড়ল, ধস শেয়ার বাজারেও

করোনা আতঙ্কে রেকর্ড পতন টাকার দামে ! সেনসেক্স পড়ল, ধস শেয়ার বাজারেও
Representational Image

গত ১৬ মাসে সবচেয়ে নিচে টাকার দাম ৷

  • Share this:

#মুম্বই: করোনার জেরে এখন ‘কম দামি’ টাকা ৷ প্রায় প্রতিদিনই টাকার দাম পড়ছে হু হু করে ৷  টাকার পতনের পাশাপাশি ধস নেমেছে শেয়ার বাজারেও ৷ গত ১৬ মাসে সবচেয়ে নিচে এসে ঠেকেছে টাকার দাম ৷ সেনসেক্স পড়ল, ধস নিফটিতেও ৷ আগামী দিনে টাকার দাম আরও কমার আশঙ্কা ৷ ডলার পিছু ৭৫-র নিচে নেমে যেতে পারে টাকার দাম ৷

বৃহস্পতিবার ভারতে আরও করোনা আক্রান্তের ঘটনা সামনে আসে। যার জেরে আন্তর্জাতিক মুদ্রা বাজারে টাকার দাম হু হু করে পড়তে শুরু করে। এ দিন টাকার দামের পতনের পাশাপাশি শেয়ার বাজারেও ধস নামে।

শুক্রবার বাজার শুরুর সময়টা ইতিবাচক হলেও সময়ের সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক মুদ্রা বাজারে অস্থিরতা দেখা দেয়। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে ডলারের তুলনায় টাকার দাম পড়তে থাকে। শুরুটা হয়েছিল চিনের ইউহান আর হুবেই প্রদেশ থেকে। সেখানে করোনা মৃত্যুর তাণ্ডব চালাচ্ছে তো বটেই, চিন ছাড়িয়ে ক্রমেই ইউরোপ এবং এশিয়ার বিভিন্ন দেশে দ্রুত থাবা বসাতে শুরু করেছে এই ভাইরাস। চিনে ইতিমধ্যেই ৩,৩০০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা প্রায় ১ লক্ষ। পরিস্থিতির ভয়াবহতা প্রসঙ্গে হু-এর ডিরেক্টর জেনারেল টেড্রস অ্যাডানম গেব্রেয়েসুস বলেছেন, “ভাইরাসকে যেভাবেই হোক আটকাতে হবে। এটা আত্মসমর্পণের সময় নয়। কোনও অজুহাতের সময় নয়। কাঁধে কাঁধ মিলিয়ে এই কঠিন পরিস্থিতির বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে।”

First published: March 6, 2020, 11:57 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर