'মানুষের থেকে শিখুক স্বেচ্ছাসেবকরা', দেশের সব আরএসএস কর্মীদের উদ্দেশ্য বিশেষ বার্তা সংঘ প্রধানের

কর্মীদের শক্তি জোগাতে ময়দানে মোহন ভাগবৎ।

করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই দেশের অনেক প্রান্তে মাঠে নেমে কাজ করছেন সংঘসেবকরা। তাঁদের সামাজিক দূরত্বের বিষয়টি মাথায় রখতে বলেন সংঘপ্রধান।

  • Share this:

    #নয়াদিল্লি: অক্ষয় তৃতীয়ার বিকেল সংঘসেবকদের উদ্দেশ্যে ভাষণ দিলেন রাষ্ট্রীয় স্বয়মসেবক সংঘের প্রধান মোহন ভাগবৎ। করোনা পরিস্থিতিতে সংঘের স্বেচ্ছাসেবকদের কী কর্মসূচি নেওয়া উচিত, সে ব্যাপারে মত দিলেন তিনি। করোনা কাঁটায় বিদ্ধ দেশবাসীর মনস্তত্ত্বও গুরুত্ব পেল তাঁর বক্তব্যে।

    রবিবার বিকেলে মোহন ভাগবৎ ভিডিও বার্তায় বলেন, আসলে যখনই কোনও বিধিনিষেধ আরোপ করা হয়, মানুষ ভাবতে শুরু করে তা তাঁর ওপর চাপিয়ে দেওয়া হচ্ছে। তাঁকে জোর করে কাজ বন্ধ রাখতে বাধ্য করা হচ্ছে। সংঘ প্রধানের দাবি, আরএসস মার্চের শুরুতেই পরস্থিতি অনুমান করে সিদ্ধান্ত নেয়, জুন পর্যন্ত কোনও কর্মসূচি রাখা হবে না। এই সিদ্ধান্ত সরকারি নিষেধাজ্ঞার জেরে হয়নি। দেশে এই মুহূর্তে করোনা আক্রান্ত ২৬,৯১৭ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮২৬। এই পরিস্থিতিতে অবিরত কাজ করার ডাক দিচ্ছেন সংঘপ্রধান। তাঁর কথায়,"আমাদের কিছু প্রমাণের দায় নেই। এটা আমাদের সমাজ। সেই সমাজকে আন্তিক ভাবে সেবা করাই আমাদের দায়িত্ব।"

    স্বেচ্ছাসেবকদের উদ্দেশ্যে সংঘপ্রধান আরও বলেন, যতদিন না দেশ ভাইরাস মুক্ত হচ্ছে ততদিন ধৈর্য রাখতে হবে। মানুষের থেকেই অনুপ্রেরণা নিতে হবে।

    করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই দেশের অনেক প্রান্তে মাঠে নেমে কাজ করছেন সংঘসেবকরা। তাঁদের সামাজিক দূরত্বের বিষয়টি মাথায় রখতে বলেন সংঘপ্রধান।

    Published by:Arka Deb
    First published: