corona virus btn
corona virus btn
Loading

প্রাণ গিয়েছে বাড়ি ফেরার পথে, মৃত পরিযায়ী শ্রমিকের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ

প্রাণ গিয়েছে বাড়ি ফেরার পথে, মৃত পরিযায়ী শ্রমিকের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ
অরাইয়ায় এই অঞ্চলেই শনিবার সকালে ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা।

শনিবার ভোর সাড়ে তিনটে নাগাদ উত্তরপ্রদেশের অইরাইয়ায় তাঁদের লরিতে সরাসরি ধাক্কা মারে উল্টোদিক থেক তীব্র গতিতে ছুটে আসা একটি লরি।

  • Share this:

#নয়াদিল্লি: শনিবার ভোরেই ঘটেছে মর্মান্তিক দুর্ঘটনা। উত্তর প্রদেশের অরাইয়ায় দু'টি লড়ির মুখোমুখি ধাক্কায় মৃত্যু হয়েছে আরও ২৪ জন পরিযায়ী শ্রমিকের। আহত হয়েছেন আরও ২২ জন। এই শ্রমিকদের পরিবারের পাশে দাঁড়াতে এবার এগিয়ে এল কেন্দ্র।

শনিবার রাতে প্রধানমন্ত্রীর দফতর থেকে ঘোষণা করা হয়েছে, অরাইয়ায় মৃত শ্রমিকদের পরিবারকে ২ লক্ষ টাকা করে দেওয়া হবে। আহতদের প্রত্যেককে ক্ষতিপূরণ হিসেবে দেওয়া হবে ৫০ হাজার টাকা। প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর, এই টাকা বরাদ্দ হয়েছে জাতীয় ত্রাণ তহবিল থেকে।

ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গ, বিহারের পরিযায়ীরা শ্রমিকরা লড়িতে করে রাজস্থান থেকে ফিরছিলেন। শনিবার ভোর সাড়ে তিনটে নাগাদ উত্তরপ্রদেশের অইরাইয়ায় তাঁদের লরিতে সরাসরি ধাক্কা মারে উল্টোদিক থেক তীব্র গতিতে ছুটে আসা একটি লরি। ঘটনায় শোক প্রকাশ করেন নরেন্দ্র মোদি। ট্যুইটারে তিনি লেখেন, এই দুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক। সরকার উদ্ধারকাজ শুরু করেছে। দুর্ঘটনায় মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। আহতদের আরোগ্য কামনা করি।"

দিন কয়েক ধরেই মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন ঘরে ফিরতে চাওয়া শ্রমিকরা। দিন কয়েক আগেই মহারাষ্ট্রের অরঙ্গাবাদে রেললাইনের উপর ঘুমিয়ে পড়া ২০ জন শ্রমিককে পিষে দিয়েছিল একটি মালগাড়ি। বুধবারও মোট ১৪ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয় দু'টি বিচ্ছিন্ন ঘটনায়।

Published by: Arka Deb
First published: May 16, 2020, 9:29 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर