Remdesivir black marketing: ২৭০০ টাকার রেমডিসিভির বিক্রি ২৫০০০ টাকায়! ক্রেতা সেজেই কালোবাজারি ধরল গুণ্ডাদমন শাখা

প্রতীকী চিত্র।

পুলিশ সূত্রে খবর, ধৃতদের কাছে মোট ১৩২ কার্টুন রেমডিসিভির ছিল।

  • Share this:

    #কলকাতা: ক্রেতা সেজে রেমডিসিভিরের(Remdesivir black marketing) কালোবাজারি এবার হাতেনাতে ধরল লালবাজারের গুণ্ডাদমন শাখা। ডায়মণ্ডহারবার থেকে বুধবার মোট তিনজনকে গ্রেফতার করে গুণ্ডাদমন শাখার এই বাহিনী। অভিযোগ তারা ২৭০০ টাকার রেমডিসিভির ২৫ হাজার টাকা বিক্রি করছিল। পুলিশ সূত্রে খবর, ধৃতদের কাছে মোট ১৩২ কার্টুন রেমডিসিভির ছিল। ধৃতদের নাম রাজকুমার রায়চৌধুরী, দেবব্রত সাহু,ইন্দ্রজিৎ সাহু।

    অতিমারী পরিস্থিতিতে দিশেহারা রাজ্যবাসী। স্বাস্থ্যবিশেষজ্ঞদের কপালে চিন্তার ভাঁজ ক্রমশ বাড়ছে। এর মধ্য়ে রেমডিসিভির যেন হাতের চাঁদ। আর এরই মধ্যে সুযোগ বুঝে নেমে পড়েছেন কালোবাজারিরা। কোথাও নকল ওষুধ বিক্রি হচ্ছে, কোথাও চড়া দাম হাঁকাচ্ছেন ওরা। লালবাজার গুণ্ডাদমন শাখা এমনই একটি চাঁইয়ের খোঁজ পায়। ক্রেতা সেজে যোগাযোগ বাড়াতে থাকেন তাঁরা। এই তিন অভিযুক্তই রেমডিসিভির কিনতে তাঁদের নির্দিষ্ট স্থানে দেখা করতে বলে। ক্রেতা সেজে গুণ্ডাদমন শাখার আধিকারিকরা চলেও যান সেখানে। দেখা যায়, অন্তত ২৫ গুণ দামে বিক্রি করা হচ্ছে এই ওষুধ,যা লক্ষ মানুষের প্রাণের একমাত্র সম্বল। অবিলম্বে এই তিনমূর্তিকে গ্রেফতার করে পুলিশ।

    আর কোথায় কোথায় এই নেটওয়ার্ক রয়েছে, তা খতিয়ে দেখছে পুলিশ। দেখা হচ্ছে ওষুধ থেকে বেসরকারি হাসপাতালের বেড বিক্রি-ইত্যাদি নিয়ে উঠে আসা ভুঁড়িভুঁড়ি অভিযোগ।

    প্রসঙ্গত বুধবারই দুপুরে বাংলাদেশ থেকে আসা রেমডিসিভিরের ১০টি ভায়াল-সহ দুই যুবককে শিয়ালদহ থেকে গ্রেফতার করে পুলিশ। আপাতত এই ওষুধের কালোবাজারি আর অসাধুচক্র রোখাই পুলিশের সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

    -সুকান্ত মুখোপাধ্যায়ের রিপোর্ট

    Published by:Arka Deb
    First published: