corona virus btn
corona virus btn
Loading

পূর্ব বর্ধমানে আরও এক! এবার করোনা পজিটিভ আক্রান্তের ভাইঝি

পূর্ব বর্ধমানে আরও এক! এবার করোনা পজিটিভ আক্রান্তের ভাইঝি
প্রতীকী চিত্র৷

খন্ডঘোষে আরও এক জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ মিলল।

  • Share this:

#বর্ধমান: খন্ডঘোষে আরও এক জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ মিলল। এবার করোনা আক্রান্ত হল এক কিশোরী। পূর্ব বর্ধমান জেলায় প্রথম করোনা আক্রান্তের হদিশ মিলেছিল এই খন্ডঘোষের বাদুলিয়ায়। এই কিশোরী সেই আক্রান্ত ব্যক্তির ভাইঝি। শুক্রবার তার নমুনার রিপোর্ট এসে পৌঁছেছে। ন বছরের ওই কিশোরীর নমুনায় করোনা পজিটিভ মিলেছে বলে জানিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রণব কুমার রায়। তাকেও দুর্গাপুরের সনকা হাসপাতালে পাঠানো হতে পারে জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে।

গত শনিবার খণ্ডঘোষ এর বাদুলিয়া গ্রামে ৪৩ বছর বয়সী এক ব্যক্তির দেহে করোনা সংক্রমণ ধরা পড়ে। ওই ব্যক্তি কলকাতার মেটিয়াবুরুজ থেকে  আট এপ্রিল মোটর সাইকেলে বাড়ি ফিরেছিলেন।  বাড়ি ফিরে তিনি হোম কোয়ারেন্টাইনে না থেকে আত্মীয় পরিজন পাড়া প্রতিবেশীদের সঙ্গে মেলামেশা করেন। আত্মীয় বাড়িতেও যান। ১৬ তারিখ তিনি অসুস্থতা বোধ করলে হাসপাতালে চিকিৎসা করাতে যান। তাঁর শরীরে করোনার উপসর্গ থাকায় তাঁকে বর্ধমান শহর লাগোয়া দু নম্বর জাতীয় সড়কের ধারে করোনা হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে নমুনা সংগ্রহ করে তা পাঠানো হয়েছিল কলকাতায়। তাঁর রিপোর্টে করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর ওই ব্যক্তিকে দুর্গাপুরের লেভেল থ্রি করোনা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। তাঁর পরিবারের সদস্য ও  সংস্পর্শে আসাপরিচিতদের মধ্যে ৭১ জনকে দফায় দফায় বর্ধমানের কোয়ারান্টিন সেন্টারে নিয়ে আসা হয়েছিল।

প্রথম দফায় তাঁর স্ত্রী এক ছেলে ও মেয়ে সহ ন জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। তাঁর স্ত্রী এক ছেলে ও এক মেয়ের দেহে করোনা সংক্রমণ ধরা না পড়লেও  তাঁর ভাইঝির দেহে করোনার সংক্রমণ মিলেছে।

পূর্ব বর্ধমানের জেলা শাসক  বিজয় ভারতী বলেন, নিয়ম মেনে এখন ওই কিশোরীর সংস্পর্শে যাঁরা এসেছিলেন তাঁদের চিহ্নিত করে কোয়ারান্টিন সেন্টারে নিয়ে যাওয়া হবে। তাঁদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে। ওই এলাকায় একশো শতাংশ লক ডাউন নিশ্চিত করতে পুলিশকে বলা হয়। আপাতত সেখানে মিড ডে মিলের খাবার বিতরণ বন্ধ থাকবে। রেশন দোকানও বন্ধ থাকবে। খাদ্য,সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে।

First published: April 24, 2020, 3:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर