ব্যাপক হারে ছড়াচ্ছে সংক্রমণ! শুধুমাত্র এই জেলাতেই সংক্রমণ ছাড়াল ৮০০! মৃত ১৬

প্রায় প্রতিদিনই ৫০ জনের কাছাকাছি বাসিন্দা করোনা আক্রান্ত হচ্ছেন। এই জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৮০০-র কাছাকাছি পৌঁছে গিয়েছে।

প্রায় প্রতিদিনই ৫০ জনের কাছাকাছি বাসিন্দা করোনা আক্রান্ত হচ্ছেন। এই জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৮০০-র কাছাকাছি পৌঁছে গিয়েছে।

  • Share this:

Saradindu Ghosh

#বর্ধমান: লকডাউন করেও পূর্ব বর্ধমান জেলায় করোনার সংক্রমণে রাশ টানা যাচ্ছে না। প্রায় প্রতিদিনই ৫০ জনের কাছাকাছি বাসিন্দা করোনা আক্রান্ত হচ্ছেন। এই জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৮০০-র কাছাকাছি পৌঁছে গিয়েছে। গত ২৪ ঘন্টায় এই জেলায় নতুন করে ৫৩ জন আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে শুধুমাত্র কাটোয়া শহরেই আক্রান্ত হয়েছেন ১৭ জন। এ ছাড়া বর্ধমান শহরে আরও ন’জন আক্রান্ত হয়েছেন। করোনার উপসর্গ নিয়ে লালারসের নমুনা জমা দেওয়া অনেকেরই রিপোর্ট এখনও তৈরি হওয়া বাকি রয়েছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে ধরা ছোঁয়ার বাইরে চলে যাচ্ছে।

নতুন করে বর্ধমান শহরে আরও দু’জনের মৃত্যু হয়েছে। জেলা প্রশাসন জানিয়েছে, লকডাউন না থাকলেও এখন যথাসম্ভব ঘরে থাকা জরুরি। বাইরে বেরোলে অবশ্যই মাস্ক দিয়ে মুখ ঢাকতে হবে। সেইসঙ্গে যাবতীয় স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

পূর্ব বর্ধমান জেলায় নতুন করে আক্রান্ত ৫৩ জনের মধ্যে ২৯ জনই শহর এলাকার বাসিন্দা। শহর এলাকাগুলিতে করোনার সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় উদ্বিগ্ন বাসিন্দারা। নতুন করে কাটোয়া শহরে ১৭ জন আক্রান্ত হওয়ায় আতঙ্ক ছড়িয়েছে বাসিন্দাদের মধ্যে। বর্ধমান শহরে নতুন করে আক্রান্ত হয়েছেন ন’জন। বর্ধমান শহরে আক্রান্তের সংখ্যা ১২৫ ছাড়িয়ে গিয়েছে। সব মিলিয়ে পূর্ব বর্ধমান জেলায় ৭৭৮ জন পুরুষ মহিলা করোনা আক্রান্ত হয়েছেন। ৫১১ জন চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। করোনা হাসপাতাল, সেফ হোম ও সেফ হাউসে রয়েছেন ২৫১ জন। করোনা আক্রান্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে দু’জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে জেলায় মৃতের সংখ্যা বেড়ে হল ১৬।

কালনা শহরে নতুন করে একজনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। মেমারি শহরে দুই বাসিন্দার করোনা পজিটিভ রিপোর্ট মিলেছে। কালনা শহরে একজন করোনা আক্রান্ত হয়েছেন। এ ছাড়া মন্তেশ্বর ব্লকে নতুন করে আক্রান্ত হয়েছেন পাঁচজন। কাটোয়া এক নম্বর ব্লকে চারজন আক্রান্ত হয়েছেন। আউসগ্রাম দু’নম্বর ব্লক, বর্ধমান দু'নম্বর ব্লক, রায়না দু'নম্বর ব্লকে দু’জন করে করোনা আক্রান্ত হয়েছেন। বর্ধমান এক নম্বর ব্লক, ভাতার, জামালপুর,কালনা এক নম্বর ব্লক, কালনা দু নম্বর ব্লক, কেতুগ্রাম দু'নম্বর ব্লক, খণ্ডঘোষ, গলসি এক নম্বর ব্লক ও মেমারি দু'নম্বর ব্লকে একজন করে করোনা আক্রান্তের হদিশ মিলেছে।

Published by:Simli Raha
First published: