পাঁচ মাসে মোট ৩১ বার করোনা পজিটিভ, সারদার ঘটনায় হতভম্ব দেশ

পাঁচ মাসে মোট ৩১ বার করোনা পজিটিভ, সারদার ঘটনায় হতভম্ব দেশ
প্রতীকী চিত্র।

সব দেখেশুনে হতভম্ভ রাজস্থানের ভরতপুরের অন্যতম সেরা আরবিএম হাসপাতালের কর্তৃপক্ষ।

  • Share this:

    #জয়পুর: প্রথমবার কোভিড টেস্ট করিয়েছিলেন মাস পাঁচেক আগে। করোনা পজিটিভ আসে তাঁর। শুরু হয় চিকিৎসা। তারপর থেকে এ যাবৎ অন্তত ৩১ বার করোনা পরীক্ষা করিয়েছেন। প্রতিবারই করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। সব দেখেশুনে হতভম্ভ রাজস্থানের ভরতপুরের অন্যতম সেরা আরবিএম হাসপাতালের কর্তৃপক্ষ।

    বেশ কয়েক বছর আগে রাজস্থানের প্রত্যন্ত বাহজেরা গ্রাম থেকে সারদা নামের এই মহিলার ঠাঁই হয়েছিল আপনা ঘর নামক একটি আশ্রমে। এত বছর তাঁরাই ওই মহিলার দেখাশোনা করেছেন। তাঁরাই তাঁকে নিয়ে এসেছিল এই আরবিএম-হাসপাতালে। পরে তাঁকে জয়পুরের এসএমএস হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

    ২৮ অগাস্ট ২০২০ প্রথম করোনা ধরা পড়ে সারদার। বেশ কয়েকদিন হাসপাতালে রাখা হয় তাঁকে। কিন্তু শারীরিক অবস্থা বিবেচনা করে পরে আশ্রমেই আইসোলেশানে রাখা হয় তাঁকে। কিন্তু পরে যতবারই করোনা পরীক্ষা হয়েছে ততবারই করোনা পজিটিভ এসেছে তাঁর। চিকিৎসকরা চমকে যান ঘটনা দেখে। আরও আশ্চর্যের বিষয় সারদার শরীর ভালোই ছিল। কোনও দুর্বলতা ছিল না পরের দিকে। চিকিৎসকরা সব দেখেশুনে তাঁকে স্বাভাবিক জীবনে ফিরতেও বলেন।


    ভরতপুরে এই মুহূর্তে কোনও কোভিড রোগী নেই। শুধু জেলা প্রশাসনের গলায় কাঁটার মতো বিঁধে রয়েছে সারদার ঘটনা। তাঁর স্বাস্থ্যের গতিবিধির দিকে নজর রাখা হচ্ছে।

    Published by:Arka Deb
    First published: