করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

কোথায় কোন দোকান খুলবে! কেন্দ্রের নয়া নির্দেশিকায় চরম বিপাকে ব্যবসায়ী সংগঠন

কোথায় কোন দোকান খুলবে! কেন্দ্রের নয়া নির্দেশিকায় চরম বিপাকে ব্যবসায়ী সংগঠন

উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের কাছে দোকান খোলার জন্য ব্যবসায়ীরা অনুমতি চাইলেও প্রশাসন ব্যবসায়ীসদের সেই অনুমতি দেননি।

  • Share this:

#রায়গঞ্জঃ কেন্দ্রীয় সরকার সামজিক দূরত্ব বজায় রেখে দোকান খোলার নির্দেশ জারি করলেও রাজ্য সরকার এই সংক্রান্ত কোন নির্দেশ জারি না করায় আজও রায়গঞ্জে দোকানপাট বন্ধ। চরম বিভ্রান্তির মধ্যে ব্যবসায়ীরা। বিপাকে রায়গঞ্জের ব্যবসায়ী সংগঠন।

দীর্ঘ লক ডাউনের ফলে উত্তর দিনাজপুর জেলা-সহ রায়গঞ্জেও দোকানপাট বন্ধ।দোকানপাট বন্ধ থাকায় ব্যবসা বানিজ্য পুরোপুরি বন্ধ। শুক্রবার কেন্দ্রীয় সরকার লক ডাউনের মধ্যে করোনামুক্ত যে সমস্ত জেলা রয়েছে, সেখানকার দোকানপাট সামজিক দূরত্ব বজায় রেখে খোলার নির্দেশ জারি করেছিল। সেই নির্দেশে রায়গঞ্জের ব্যবসায়ীরা আশার আলো দেখেছিল। গতকাল শনিবার থাকায় রায়গঞ্জে দোকানপাট বন্ধ থাকে। দু-একটি দোকান খুললেই প্রশাসনিক আপত্তিতে সেই সমস্ত দোকানপাট বন্ধ করে দিতে বাধ্য হন ব্যবসায়ীরা। আজ রবিবারে কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবসায়ীরা দোকানপাট  খুলতে চাইলেও রাজ্য সরকার এবিষয়ে কোন সিদ্ধান্ত না জানানোও প্রশাসনিকভাবে দোকান খোলার অনুমতি মেলে নি।

এনিয়ে ব্যবসায়ী মহলে চরম বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের কাছে দোকান খোলার জন্য ব্যবসায়ীরা অনুমতি চাইলেও প্রশাসন ব্যবসায়ীসদের সেই অনুমতি দেননি। রায়গঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ  সম্পাদক অতনু বন্ধু লাহিড়ীর দাবি, কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত জানানোর সঙ্গে সঙ্গে রাজ্য সরকারের উচিত এবিষয়ে বিজ্ঞপ্তি জারি করা। তা না হলে এ ধরনের বিভ্রান্তি থেকেই যাবে। রায়গঞ্জের ব্যবসায়ী পাপন দাস জানিয়েছেন, বিভিন্ন গণমাধ্যমে কেন্দ্রীয় সরকার দোকানপাট খোলার বিষয়ে দেখান হচ্ছে। কিন্তু রায়গঞ্জে দোকানপাট খোলার বিরোধিতা করছে জেলা প্রশাসন। দুই সরকারের দুই সিদ্ধান্ত ব্যবসায়ীরা চরম বিপাকে পড়েছে। দীর্ঘদিন ব্যবসা বন্ধ রাখার পর কেন্দ্রীয় সরকার ব্যবসায়ীদের আশার আলো দেখিয়েছিল। রাজ্য সরকার এবিষয়ে কোন সিদ্ধান্ত না জানানর ফলে   সেই আশাও নিভে যেতে বসেছে।

Uttam Paul

Published by: Shubhagata Dey
First published: April 27, 2020, 12:53 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर