রেলের তরফেই পিএম কেয়ার ফান্ডে ১৫০ কোটি, কোথায় কী ভাবে খরচ, উত্তর চান রাহুল

পিএম কেয়ার নিয়ে আরও একবার প্রশ্ন তুললেন রাহুল গান্ধি।

অডিটের প্রশ্নে ক্যাগ আগেই জানিয়ে দিয়েছিল এই তহবিল অডিট করার অধিকার নেই তাঁদের। একমাত্র তহবিলের ট্রাস্টিরা অনুমতি দিলে তবেই এই বিষয়ে হস্তক্ষেপ করতে পারবেন তারা।

  • Share this:

    #নয়াদিল্লি: রেলের তরফে এসেছে ১৫০ কোটি টাকা। পিএম কেয়ার ফান্ডে টাকা দিয়েছেন দেশের বহু বিত্তবান। স্বচ্ছতার প্রশ্নে আরও একবার সেই ফান্ডের অডিটের দাবি জানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি।

    শনিবার রাতে রাহুল টুইটারে লিখেছেন, বহু রাষ্ট্রায়াত্ত সংস্থা থেকে বিপুল পরিমাণ অর্থ এসেছে পিএম কেয়ার ফান্ডে। এসেছে রেলওয়ের তরফেও। এই অবস্থায় প্রধানমন্ত্রীর নিশ্চিত করা উচিত এই তববিল অডিট করার বিষয়টি। কত টাকা পাওয়া গিয়েছে এবং কী ভাবে তা খরচ করা হচ্ছে, তাও জনসমক্ষে জানানো উচিত।

    ২৮ মার্চ প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত হয়েছিল পিএম কেয়ার তহবিল। প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে শিল্পপতিরা যেমন অর্থপ্রদান করেন ওই তহবিলে, তেমনই অর্থ আসে রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির তরফ থেকেও। এই আবহেই কংগ্রেসের তরফে প্রশ্ন তোলা হয়, কেন আলাদা করে এই তহবিলে তৈরি করতে হচ্ছে।

    অন্য দিকে অডিটের প্রশ্নে ক্যাগ আগেই জানিয়ে দিয়েছিল এই তহবিল অডিট করার অধিকার নেই তাঁদের। একমাত্র তহবিলের ট্রাস্টিরা অনুমতি দিলে তবেই এই বিষয়ে হস্তক্ষেপ করতে পারবেন তারা।

    Published by:Arka Deb
    First published: