Coronavirus : 'মিনি লকডাউন' : পুনেতে বাড়ছে নাইট-কার্ফুর সময়সীমা, বন্ধ থাকবে রেস্তোরা, শপিং মল

Coronavirus : 'মিনি লকডাউন' : পুনেতে বাড়ছে নাইট-কার্ফুর সময়সীমা, বন্ধ থাকবে রেস্তোরা, শপিং মল

মিনি লকডাউন Photo-File Photo

হস্পতিবার গভীর রাতের পরিসংখ্যান অনুযায়ী পুনেতে নতুন করে ৮০১১ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই নিয়ে পর পর দু'দিন ৮০০০ এর গণ্ডি পেরোলো এখানকার কোভিড সংক্রমণের দৈনিক সংখ্যা।

  • Share this:

    #পুনে : করোনা পরিস্থিতি ভয়ঙ্কর আকার নিয়েছে মহারাষ্ট্রে। ইতিমধ্যেই বিপর্যস্ত বাণিজ্য নগরী মুম্বই-সহ বিভিন্ন এলাকা। নতুন করে আতঙ্ক ছড়াচ্ছে করোনার সেকেন্ড ওয়েভ। এই রাজ্যের পুনের অবস্থা সবচেয়ে উদ্বেগজনক। নাইট কার্ফু আগেই চালু হয়েছিল এখানে। এবার সময়সীমা বাড়িয়ে কার্যত মিনি লকডাউনের পথে হাঁটতে চলেছে পুনে। শনিবার থেকে লাগু হতে চলেছে নতুন বিধিনিষেধ। বাড়ানো হচ্ছে নাইট কার্ফুর সময়। এবার থেকে সন্ধে ছটা থেকে সকাল ছটা পর্যন্ত নাইট কার্ফুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবার থেকেই এই সিদ্ধান্ত কার্যকর করা হবে। আপাতত আগামী সাত দিন চলবে এই মিনি লকডাউন এমনটাই জানিয়েছে প্রশাসন।

    বৃহস্পতিবার গভীর রাতের পরিসংখ্যান অনুযায়ী পুনেতে নতুন করে ৮০১১ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই নিয়ে পর পর দু'দিন ৮০০০ এর গণ্ডি পেরোলো এখানকার কোভিড সংক্রমণের দৈনিক সংখ্যা। যা অত্যন্ত চিন্তার বলে মনে করছেন বিশেষজ্ঞ ও স্থানীয় প্রশাসন। পরিস্থিতি পর্যালোচনা করতে মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে একটি উচ্চপর্যায়ের প্রশাসনিক বৈঠক ডাকা হয়েছে। বৈঠকের পৌরহিত্য করবেন মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে। গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে সর্বাধিক আক্রান্ত। একদিনে মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৪৩ হাজার। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ২৪৯ জনের। এরইমধ্যে মুম্বইতেও লকডাউন হতে পারে, এমন আশঙ্কা ক্রমশ জোরালো হচ্ছে। মুম্বই নিয়ে কড়া পদক্ষেপের ইঙ্গিত দিয়েছে মহারাষ্ট্র সরকার। এই নিয়ে শুক্রবার রাত আটটায় ফেসবুক লাইভ করতে পারেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে।

    দেশে করোনা সংক্রমণ বাড়ছে লাগামছাড়া হারে। শেষ ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৪৬৬ জন। যা কিনা এযাবৎকালে সর্বাধিক রেকর্ড। গত কয়েকমাস ধরে সংক্রমণ কখনই ৮০ হাজারের মাত্রা পেরোয়নি, ফলে এবার বাড়ছে আতঙ্ক। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ৪৬৯ জনের। গত ২৪ ঘন্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন এমন মানুষের সংখ্যা ৫০ হাজার ৩৫৬ জন। নতুন সংক্রমণ ও মৃত্যুর জেরে দেশে মোট করোনা সংক্রমণের চিত্রটাও বদলেছে। দেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৩ লক্ষ ৩ হাজার ১৩১ জন। এরমধ্যে অবশ্য সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ১৫ লক্ষ ২৫ হাজার ৩৯ জন। দেশে করোনার জেরে মৃত্যু হয়েছে ১ লক্ষ ৬৩ হাজার ৩৯৬ জনের।

    Published by:Sanjukta Sarkar
    First published: