corona virus btn
corona virus btn
Loading

বিয়ের জন্য জমিয়েছিলেন ২ লক্ষ টাকা, অনুষ্ঠান রুখে পরিযায়ী শ্রমিকদের খাওয়াচ্ছেন এই অটোচালক

বিয়ের জন্য জমিয়েছিলেন ২ লক্ষ টাকা, অনুষ্ঠান রুখে পরিযায়ী শ্রমিকদের খাওয়াচ্ছেন এই অটোচালক
অনন্য মানুষ: পুনের অটোচালক অক্ষয় কোঠালে। ছবি: PTI

আপাতত প্রতিদিন ৪০০ পরিযায়ী শ্রমিকের খাবার তৈরি হচ্ছে অক্ষয়ের রান্নাঘরেই।

  • Share this:

#পুনে: এক লহমায় যাবতীয় সমীকরণ উল্টে দিয়েছে করোনা ভাইরাস। লকডাউনে সর্বশান্ত হয়েছেন লক্ষ লক্ষ মানুষ। তবে এই পরিস্থিতি তুলে ধরেছে এমন অনেক মানবিক মুখ, যাঁদের কুর্নিশ করতে হয়। তেমনই এক অনন্য মানুষ অক্ষয় কোঠালে। তিলে তিলে টাকা জমিয়েছিলেন বিয়ের জন্য। সেই টাকাতেই নিরন্ন পরিযায়ী শ্রমিকদের খাওয়াচ্ছেন তিনি।

করোনা সংক্রমণ দেশে হানা না দিলে পুনে নিবাসী অক্ষয় এ মাসেই তাঁর বিবাহপর্ব মিটিয়ে ফেলতেন। ২৫ মে তাঁর বিয়ের দিন ধার্য ছিল। ৩০ বছর বয়সি এই তরুণ অটোচালক এই দিনটির জন্যই তিলে তিলে অর্থ সঞ্চয় করেছিলেন। কঠিন পরিশ্রমের রোজগার থেকে বাঁচিয়ে রেখেছিলেন ২ লক্ষ টাকা। এই দিনটির জন্যই অপেক্ষা ছিল তাঁর।

কিন্তু গত কয়েক দিনে সব বদলে গিয়েছ। লকডাউনে বহু মানুষ আক্ষরিক নিরন্ন। সব দিক মাথায় রেখেই অক্ষয় সবার আগে বিয়ের দিনটিকে স্থগিত রখেছেন। আর ওই জমানো টাকায় দরিদ্র মানুষকে সাহায্য করেছেন।

সংবাদমাধ্যমকে তিনি বলেন, "সামাজিক বিধি রাখতে হবে। সবতেয়ে বড় কথা,এই দুর্দিনে উৎসবে মেতে ওঠার মন নেই। তাই ভাবলাম ওই টাকাটা গরিব মানুষের পেট ভরাতে কাজে লাগাই।"

আপাতত প্রতিদিন ৪০০ পরিযায়ী শ্রমিকের খাবার তৈরি হচ্ছে অক্ষয়ের রান্নাঘরেই। তারপর সেই খাবার অটোয় নিয়ে ঘুরে ঘুরে গরিব মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন অক্ষয়ে ও তাঁর বন্ধুরা। অক্ষয়ের বহু স্ত্রী ও তাঁর পরিবারের বক্তব্য, বিয়েতে হয়তো ধূমধাম হবে না। কিন্তু যে মানুষের সঙ্গে সম্পর্ক, তাঁর মনটা দেবতার মতো।

Published by: Arka Deb
First published: May 19, 2020, 12:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर