corona virus btn
corona virus btn
Loading

কোয়ারেন্টাইন সেন্টারকে কোভিড চিকিৎসা কেন্দ্র করা নিয়ে বিক্ষোভ গাজোলে

কোয়ারেন্টাইন সেন্টারকে কোভিড চিকিৎসা কেন্দ্র করা নিয়ে বিক্ষোভ গাজোলে

ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিকেল পর্যন্ত ঘেরাও করে রাখা হয় স্বাস্থ্যকর্মী ও পুলিশদের

  • Share this:

#মালদহ: এলাকায় কোভিড চিকিৎসা কেন্দ্র তৈরির বিরোধিতায় বিক্ষোভ। মালদহের গাজলের উপদেল গ্রামে বিক্ষোভে সামিল হলেন স্থানীয়‌রা। এদিন গ্রামে স্বাস্থ্যকর্মী ও পুলিশ গেলে তাঁদের ঘেরাও করে রাখেন স্থানীয় মানুষেরা।

ওই এলাকার উপদেল প্রাথমিক স্কুল কোয়ারেন্টাইন সেন্টারের ২৯ জন আবাসিকের করোনা পজিটিভ ধরা পড়ে । একসঙ্গে অধিকাংশ আবাসিক আক্রান্ত হওয়ায় এবং আক্রান্তরা উপসর্গহীন হওয়ায় তাঁদের ওই কোয়ারেন্টাইন সেন্টারে রেখে চিকিৎসার পরিকল্পনা নেয় জেলা স্বাস্থ্য দফতর। কিন্তু গ্রামে কোন কোভিড চিকিৎসা কেন্দ্র করতে দিতে নারাজ স্থানীয়রা। দুপুরে এলাকার পুরুষ ও মহিলারা রাস্তায় নেমে বিক্ষোভ দেখান। ওই স্কুলে কোনো উপযুক্ত পরিকাঠামোর নেই, তাই এলাকার স্কুলে কোয়ারেন্টাইন সেন্টারে কোভিড আক্রান্তদের চিকিৎসা কেন্দ্র করা চলবে না, বলে দাবি করেন আন্দোলনকারীরা।

ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিকেল পর্যন্ত ঘেরাও করে রাখা হয় স্বাস্থ্যকর্মী ও পুলিশদের। শেষে দফায় দফায় আলোচনা সারেন জেলার স্বাস্থ্যকর্তারা। শেষ পর্যন্ত স্থানীয়দের দাবি মেনে অ্যাম্বুলেন্স পাঠিয়ে কোয়ারেনটাইন সেন্টার থেকে সংক্রমিতদের স্থানান্তর করা হয় মালদহের বাগবাড়ি এলাকায় কোভিড চিকিৎসা কেন্দ্রে। তবে জেলা স্বাস্থ্যদফতর সূত্রে জানা গিয়েছে গাজোলের কোয়ারেন্টাইন সেন্টারে প্রায় সকলেই করোনা আক্রান্ত হলেও তাঁরা উপসর্গহীন। ফলে নির্দিষ্ট কোভিড প্রটোকল মেনেই তাঁদের চিকিৎসা করা হবে।

Sebak DebSarma

Published by: Uddalak Bhattacharya
First published: June 16, 2020, 8:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर