Home /News /coronavirus-latest-news /
করোনা মুক্ত শরীরেও দেখা দিতে পারে নানা জটিলতা, বিনামূল্যে হেল্থ ক্যাম্প করে বোঝালেন চিকিৎসকরা

করোনা মুক্ত শরীরেও দেখা দিতে পারে নানা জটিলতা, বিনামূল্যে হেল্থ ক্যাম্প করে বোঝালেন চিকিৎসকরা

Protect The Warriors এই ধরণের বিনামূল্যে আরও কলকাতা তথা রাজ্যের বিভিন্ন জায়গায় কোভিড পরবর্তী স্বাস্থ্য শিবিরের আয়োজন করবে।

  • Share this:

    #কলকাতা: ১১ অক্টোবর, Proetct The Warriors এর পক্ষ থেকে বিনামূল্যে বিধান নগর এলাকার দত্তাবাদ অঞ্চলে Covid Follow up Health Camp আয়োজন করা হয়। এই ধরণের উদ্যোগ গোটা বাংলায় এই প্রথম। প্রায় ১৬ জন বিভিন্ন বিষয়ের প্রতিষ্ঠিত ডাক্তার বাবুরা ৬৪ জন, যারা কোভিড থেকে সেরে উঠেছেন তাদের বিনামূল্যে পরীক্ষা করেছেন৷ এরই পাশাপাশি প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন ও প্রয়োজনীয় ওষুধ তাদের বিনামূল্যে দিয়েছেন চিকিৎসকরা।

    এই স্বাস্থ্য শিবিরে উপস্থিত ছিলেন বেলেঘাটা আডি হাসপাতালের বিখ্যাত ডাঃ যোগীরাজ রায়৷ কোভিড পরবর্তী পর্যায়ে কী করতে হলে তা নিয়ে তিনি বারংবার তিনি রোগীদের পরামর্শ দিয়েছেন। এই উদ্যোগে উপস্থিত ছিলেন বিখ্যাত চিকিৎসক ডাঃ শুদ্ধসত্ব চট্টোপাধ্যায়, ডাঃ অভীক ঘোষ, ডাঃ মৈনাক গুপ্ত, ডাঃ অনির্বাণ দোলুই প্রমুখ। WHO State Coordinator ডাঃ প্রিতম রায় কোভিড পরবর্তী কালে নিয়মিত ডাক্তারি পর্যবেক্ষণে থাকার কথা বলেন।

    রবিবারের এই শিবিরে অনেক মানুষ যেমন কোনও রকম সমস্যার কথা জানাননি তেমনই প্রায় ৫০ শতাংশ মানুষের বিভিন্ন উপসর্গ ছিল। শ্বাসকষ্ট, হাঁপ ধরা, বুকে ব্যথা, দুর্বলতা, মাঝেমধ্যে হালকা জ্বর আসা, মানসিক সমস্যা ইত্যাদি প্রধানত দেখা যায়। কোভিড পরবর্তীতে এমন আরও কিছু কিছু সমস্যা শরীরে দেখা যায়৷ তখন কী করতে হবে, তাই জানান উপস্থিতি ডাক্তারবাবুরা৷

    Protect The Warriors এই ধরণের বিনামূল্যে আরও কলকাতা তথা রাজ্যের বিভিন্ন জায়গায় কোভিড পরবর্তী স্বাস্থ্য শিবিরের আয়োজন করবে। এ প্রসঙ্গে জানানো হয় যে Protect The Warriors এর পক্ষ থেকে দুর্গা পুজো উপলক্ষে বিভিন্ন পুজো কমিটি যারা কোভিড নিয়মাবলী মেনে চলবেন তাদের কে "কোভিড জয়ী শারদ সম্মান" জানানো হবে।

    Published by:Pooja Basu
    First published:

    Tags: Coronavirus, COVID19

    পরবর্তী খবর