corona virus btn
corona virus btn
Loading

লোকসান হলে বন্ধ করা হবে বেসরকারি বাস পরিষেবা, হুঁশিয়ারি রায়গঞ্জের বাস মালিক সংগঠনের

লোকসান হলে বন্ধ করা হবে বেসরকারি বাস পরিষেবা, হুঁশিয়ারি রায়গঞ্জের বাস মালিক সংগঠনের

রাজ্য সরকারের আবেদনে সাড়া দিয়ে পুরনো ভাড়াতে এবং সমসংখ্যক আসনে যাত্রী নেওয়ার সিদ্ধান্ত মেনে শনিবার থেকে রাস্তায় বাস নামিয়েছিলেন উত্তর দিনাজপুর জেলার বেসরকারি বাস মিনিবাস মালিকেরা ।

  • Share this:

#রায়গঞ্জ: এক সপ্তাহে বেসরকারি বাসে যাত্রীর সংখ্যা না বাড়লে বেসরকারি বাস চলাচল বন্ধ করে দেবার হুমকি দিলেন রায়গঞ্জ মোটর ওনার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক প্লাবন প্রামানিক । তাঁর দাবি প্রথম দিনেই বাস চালিয়ে মালিকরা  হাজার হাজার টাকা আর্থিক ক্ষতির মুখে পড়েছেন । কোনও কোনও বাসের তেল খরচও উঠছে না, ফলে চরম দুশ্চিন্তার মধ্যে পড়েছেন বেসরকারি বাস মালিকেরা । তবুও এরইমধ্যে তারা আগামী এক সপ্তাহ বাস চালিয়ে দেখবেন। পরিস্থিতির উন্নতি না হলে বাস চলাচল বন্ধ করে দিতে বাধ্য হবেন বলে জানিয়েছেন উত্তর দিনাজপুর বাস মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক প্লাবন প্রামানিক ।

রাজ্য সরকারের আবেদনে সাড়া দিয়ে পুরনো ভাড়াতে এবং সমসংখ্যক আসনে যাত্রী নেওয়ার সিদ্ধান্ত মেনে শনিবার থেকে রাস্তায় বাস নামিয়েছিলেন উত্তর দিনাজপুর জেলার বেসরকারি বাস মিনিবাস মালিকেরা । গতকাল থেকে উত্তর দিনাজপুর জেলায় বেসরকারি চলাচল শুরু হয়েছে । বাসগুলিতে যাত্রী সংখ্যা ছিল একেবারেই নগন্য। রায়গঞ্জ-মালদা রুটে ৩ টি, রায়গঞ্জ বালুরঘাট রুটে ৩ টি এবং রায়গঞ্জ-শিলিগুড়ি রুটে ৩ টি করে বাস চালিয়েছিল বাস মালিক সংগঠন ।

এছাড়াও বিন্দোল, ভাটোল, সহ বেশকিছু লোকাল রুটেও বাস চালিয়েছিলেন । কিন্তু করোনা আবহের জেরে বাসে যাত্রী সংখ্যা প্রায় ছিল না বললেই চলে । ফলে বাস চালিয়ে লাভের মুখ দেখা তো দূরের কথা এক একটি বাসে ১৫০০ থেকে ২০০০ টাকা আর্থিক ক্ষতি হয়েছে বাস মালিকদের । অথচ শিলিগুড়ি,  বালুরঘাট বা মালদা থেকে কিন্তু কোনও বেসরকারি বাস রায়গঞ্জে আসেনি । ফলে এভাবে আর্থিক ক্ষতি করে বাস পরিষেবা দিতে নারাজ অনেক বাস মালিকেরা ।

উত্তর দিনাজপুর বাস মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক প্লাবন প্রামানিক জানিয়েছেন,  আরও এক সপ্তাহ তাঁরা বাস চালাবেন,  যদি পরিস্থিতির উন্নতি না হয় তাহলে তারা বেসরকারি বাস পরিষেবা বন্ধ করে দিতে বাধ্য হবেন । তবে তাঁদের আশা আগামী সোমবার থেকে অফিস কাছারি পুরোদমে চালু হলে ব্যবসায় কিছুটা উন্নতি হবে । সেই আশায় দিন গুনছেন বাস মালিকরা।

Uttam Paul

Published by: Shubhagata Dey
First published: June 8, 2020, 1:05 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर