করোনার আতঙ্কে এবার দোলযাত্রায় বারাণসীর মন্দিরে শিবলিঙ্গের মুখে মাস্ক!

করোনার আতঙ্কে এবার দোলযাত্রায় বারাণসীর মন্দিরে শিবলিঙ্গের মুখে মাস্ক!

দোল পূর্ণিমার ভিড়ে বহু মানুষের সমাগম হয় বারাণসীতে ৷ তাই সকলকে এই মারণ ভাইরাস নিয়ে সচেতন করতে এক মন্দিরে বিগ্রহকে মাস্ক পরিয়ে রেখেছেন পুরোহিত।

  • Share this:

#বারাণসী: করোনার আতঙ্ক গোটা দেশে ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে ৷ এই মুহূর্তে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫০ ছাড়িয়েছে ৷ করোনা ভাইরাস মোকাবিলায় সকলকে মাস্ক ব্যবহার করার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা ৷ করোনা সচেতনতা বাড়াতে তাই এবার দেবতাকেও পরানো হল ফেস মাস্ক ৷ দোল পূর্ণিমার ভিড়ে বহু মানুষের সমাগম হয় বারাণসীতে ৷ তাই সকলকে এই মারণ ভাইরাস নিয়ে সচেতন করতে এক মন্দিরে বিগ্রহকে মাস্ক পরিয়ে রেখেছেন পুরোহিত। সোমবার মন্দিরের পুরোহিত কৃষ্ণ আনন্দ পাণ্ডে জানিয়েছেন, ‘‘দেশজুড়ে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। করোনাভাইরাস নিয়ে সচেতনতা গড়ে তুলতে আমরা ভগবান বিশ্বনাথের মুখে মাস্ক পরিয়ে রেখেছি। ঠিক যেমন ঠাণ্ডার সময় বিগ্রহের গায়ে কাপড় জড়ানো হয়, গরমের সময় সেই ঘরে এসি বা পাখা চালানো হয়, সে ভাবেই এই পরিস্থিতিতে মাস্ক পরানো হয়েছে।’’

করোনাভাইরাস ছড়িয়ে পড়া আটকাতে মানুষ যাতে বিগ্রহে হাত না-দেন,সেই আর্জিও জানিয়েছেন পুরোহিত।তিনি বলেছেন, ভাইরাস যাতে ছড়িয়ে না-পড়ে, সে জন্য বিগ্রহ ছুঁতে নিষেধ করা হচ্ছে।মানুষ বিগ্রহকে ছুঁলে, আরও অনেক মানুষ আক্রান্ত হয়ে পড়বেন। বারাণসীর মন্দিরে ভক্তদের মুখে মাস্ক পরে পুজো দিতে দেখা গিয়েছে।

First published: March 10, 2020, 6:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर