নিজের একটি মাত্র মাস্ক পোষ্যকে পরিয়ে ভাইরাল হলেন প্রবীণ ব্যক্তি! দেখুন

সত্যিকারের ভালোবাসা! নিজের একটি মাত্র মাস্ক পোষ্যকে পরিয়ে ভাইরাল প্রবীণ!

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিও ভাবতে বাধ্য করবে সত্যিকারের ভালোবাসা কাকে বলে!

  • Share this:

#নয়াদিল্লি: ফের বাতাসে বেড়েছে করোনা বিষ। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে দেশ জুড়ে যেমন আক্রান্তের সংখ্যা বাড়াচ্ছে, তেমনই পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু মিছিল। দেশের বেশ কয়েকটি রাজ্য সরকার ভাইরাস নিয়ন্ত্রণে কড়া বিধিনিষেধ জারি করেছে। মুখে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিও ভাবতে বাধ্য করবে সত্যিকারের ভালোবাসা কাকে বলে!

নেট পাড়ায় পশু-পাখিদের নিয়ে বহু ভিডিও আমরা দেখেছি। কিন্তু, এই ভিডিও আমাদের হৃদয় ভরিয়ে দেবে। একজন গরিব মানুষ কী অসম্ভব ভাবে নিজের পোষ্যকে ভালোবাসেন, তা নজরে আসবে। বাতাসে যখন করোনা বিষ, তখন নিজের পরোয়া না করে পোষ্যের কথা ভাবছেন তিনি। নিজের একমাত্র মাস্ক পোষ্যকে পরিয়ে নিজের কাঁধে তাকে আগলে রেখেছেন। Instagram-এ একটি ভিডিও ভাইরাল হয়েছে, তাতে দেখা যাচ্ছে এক প্রবীণ ব্যক্তি, যিনি ভীষণ দরিদ্র, ভিডিও দেখে তাই মনে হয়েছে। তিনি নিজের কুকুরকে কাঁধে তুলে হাতে লাঠি ভর করে হাঁটছেন। তাঁর নিজের মুখে মাস্ক নেই অথচ কুকুরটিকে তিনি মাস্ক পরিয়ে রেখেছেন। এই ভিডিওর নির্মাতা এর কারণ যাচাই করতে প্রশ্ন করেছিলেন, যে এই ব্যক্তি তাঁর নিজের মুখে মাস্ক রাখেনি কেন? তখন ওই প্রবীণ হিন্দিতে বলেন, “এটা আমার বাচ্চা। আমার যা কিছু ঘটুক কিন্তু, ওর কোনও খারাপ আমি হতে দেব না”। এই সংবেদনশীল দৃশ্য নেটাগরিকদের ভাবিয়ে তুলেছে, ওই ব্যক্তি আরও বলেন, "আমি মারা গেলেও আমি আমার কুকুরটিকে মরতে দেব না"। তিনি ঠিক কী বলেছে শুনুন-

Instagram-এ ভিডিওটির লাইকের সংখ্যা তরতড়িয়ে বাড়ছে। ইতিমধ্যে ১৩ হাজারের কোটা পার করেছে। কমেন্ট বক্সে ভালোবাসা রিঅ্যাক্ট দিয়ে ভরিয়ে তুলছেন নেটাগরিকরা। কুকুরের মুখে মাস্ক পরার ভাইরাল ভিডিও এটাই প্রথম তা কিন্তু নয়। এর আগেও এমন অনেক প্রমাণ মিলেছে। তার মধ্যে একটি হল গত বছরের অগস্ট মাসে, ইকুয়েডরের আম্বাতোতে একটি ছোট ছেলেকে পোষা কুকুরকে মাস্ক পরিয়ে রাখতে দেখা গিয়েছিল। যা নেটপাড়ায় তুমুল সারা ফেলেছিল। আসল ভালোবাসা বোধ হয় এমনই হয়!

Published by:Pooja Basu
First published: