corona virus btn
corona virus btn
Loading

খন্ডঘোষে করোনা সংক্রামিত এলাকায় বাড়ি বাড়ি রেশন পৌঁছে দিচ্ছে পুলিশ

খন্ডঘোষে করোনা সংক্রামিত এলাকায় বাড়ি বাড়ি রেশন পৌঁছে দিচ্ছে পুলিশ

করোনার সংক্রমনের প্রমাণ মেলার পর থেকেই বাদুলিয়া গ্রাম সিল করে দেয় পুলিশ। সেই গ্রামে পুরোপুরি লক ডাউন নিশ্চিত করতে এলাকায় পুলিশ পিকেট বসেছে।

  • Share this:

 #বর্ধমান: পূর্ব বর্ধমানের খণ্ডঘোষের বাদুলিয়ায় বাড়ি বাড়ি রেশন পৌঁছে দিচ্ছে পুলিশ। ওই গ্রামের তিনশ কুড়িটি পরিবারের হাতে রেশন পৌঁছে দিচ্ছে খণ্ডঘোষ থানার পুলিশ কর্মীরা। এজন্য পিপিই কিট দেওয়া হয়েছে পুলিশকর্মীদের। তারা বাড়ি বাড়ি গিয়ে রেশন কার্ড সংগ্রহ করে নিয়ে এসে যাচ্ছেন রেশন ডিলারের কাছে। সেখান থেকে রেশনের চাল আটা সংগ্রহ করে ফের পৌঁছে দিচ্ছেন গ্রাহকের বাড়িতে। জেলা পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় জানিয়েছেন, ইতিমধ্যে খণ্ডঘোষের বাদুলিয়া গ্রামের বেশিরভাগ পরিবারের হাতে রেশন পৌঁছে দেওয়া হয়েছে।

পূর্ব বর্ধমানের খণ্ডঘোষের বাদুলিয়ায় করোনা আক্রান্তের হদিস মেলে।কলকাতার মেটিয়াবুরুজ থেকে মোটর সাইকেলে বাদুলিয়ার বাড়িতে ফিরেছিলেন এক ব্যক্তি। জেলায় প্রথম তার শরীরে করোনা সংক্রমণ দেখা যায়। এরপর করোনার সংক্রমণ মেলে  তার ভাইঝির দেহে। তাদের সংস্পর্শে আসা চুয়াত্তর জনকে গ্রাম থেকে তুলে নিয়ে গিয়ে রাখা হয়েছিল কোয়ারেন্টাইন সেন্টারে ওই দুজনকে চিকিৎসার জন্য পাঠানো হয় দুর্গাপুরের কোভিট থ্রি হাসপাতালে। সেখানে তারা সুস্থ হয়ে ওঠায় তাদের বাড়ি ফেরা ব্যবস্থা করা হয়। তাদের সংস্পর্শে আসা 74 জনের শরীরে করোনার সংক্রমণ না মেলায় তাদেরকেও বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে।

করোনার সংক্রমনের প্রমাণ মেলার পর থেকেই বাদুলিয়া গ্রাম সিল করে দেয় পুলিশ। সেই গ্রামে পুরোপুরি লক ডাউন নিশ্চিত করতে এলাকায় পুলিশ পিকেট বসেছে। গ্রামের বাসিন্দাদের বাইরে যেতে দেওয়া হচ্ছে না। বাইরে থেকেও কাউকেই ওই গ্রামে ঢুকতে দেওয়া হচ্ছে না। পাশাপাশি স্যানিটাইজ করা হয় গ্রামের করোনা আক্রান্তের বাড়ি ও তার আশপাশ এলাকায়। তারই মাঝে শুরু হয়েছে রেশনে খাদ্য সামগ্রী বিতরণ ।প্রতিটি বাসিন্দাকে বিনামূল্যে খাদ্য সামগ্রী দেওয়ার পরিকল্পনা নিয়েছে রাজ্য সরকার। জেলা পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় জানান, বাদুলিয়া গ্রামের কোনও পরিবারকে রেশন আনতে বাইরে যেতে দেওয়া হয়নি। পুলিশ কর্মীরাই সাবধানতার সঙ্গে বাড়ি বাড়ি রেশন পৌঁছে দিয়েছেন। শুধু রেশন নয়, ওষুধ থেকে প্রয়োজনীয় যাবতীয় যা প্রয়োজন তা পরিবারের সদস্যরা এলাকার পুলিশ কর্মী অফিসারদের জানাচ্ছেন। তাদের চাহিদামত সামগ্রী গ্রামের বাইরের বাজার থেকে এনে দিচ্ছে পুলিশ।

Saradindu Ghosh

First published: May 5, 2020, 12:31 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर