Covid-19 Crisis: ২০ কেজি রসগোল্লা-সহ গ্রেফতার দুই! কিন্তু কেন?

২০ কেজি রসগোল্লা-সহ গ্রেফতার দুই!

হাপুর পুলিশ সোশ্যাল মিডিয়ায় একটি ট্যুইট করে জানিয়েছে, সম্প্রতি এখানে হওয়া পঞ্চায়েত নির্বাচনের ফল বেরনোর পর রসগোল্লা বিতরণ করছিলেন এই জুই ব্যক্তি।

  • Share this:

    #হাপুর: রসগোল্লা বিতরণের কারণে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠতে পারে যে, কেন এই কারণে গ্রেফতার? আসলে, করোনাভাইরাসের অতিমারির কালবেলায় করোনাবিধি (Covid-19 Rules) অমান্য করার কারণেই এই দু'জনকে গ্রেফতার করেছে পুলিশ। সঙ্গে ২০ কেজি রসগোল্লাও বাজেয়াপ্ত করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার উত্তরপ্রদেশের হাপুরে।

    হাপুর পুলিশ সোশ্যাল মিডিয়ায় একটি ট্যুইট করে জানিয়েছে, সম্প্রতি এখানে হওয়া পঞ্চায়েত নির্বাচনের ফল বেরনোর পর রসগোল্লা বিতরণ করছিলেন এই জুই ব্যক্তি। ভিড় করে বহু মানুষ সেই রসগোল্লা খেতেও চলে এসেছিলেন। সে কারণেই করোনাবিধি লঙ্ঘনের জেরে দুই ব্যক্তিকে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ।

    করোনার এই বাড়বাড়ন্তের সময়ই উত্তপ্রদেশের পঞ্চায়েত নির্বাচন এবং তামিলনাড়ু, কেরালা, পুদুচেরি, অসম এবং পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন মিটেছে। রবিবার, ২ মে সব জায়গাতেই ভোটের ফলাফল প্রকাশিত হয়েছে। নির্বাচন কমিশন থেকে কঠোর ভাবে জানানো হয়েছে, কোথাও কোনও বিজয় মিছিল বা উৎসব পালন করা যাবে না। তার পরেও এভাবে রসগোল্লা বিতরণ করার ফলেই পুলিশ পদক্ষেপ করেছে এই ঘটনায়। হাপুর পুলিশের তরফে ট্যুইটারে পোস্ট করা হয়েছে, 'হাপুর রুরাল পুলিশ কোভিড ১৯ অতিমারির বিধিভঙ্গের কারণে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে। ১৪৪ ধারায় ভিড়ের মধ্যে রসগোল্লা বিতরণের জন্যই তাঁদের গ্রেফতার করা হয়েছে। তাঁদের কাছ থেকে প্রায় ২০ কেজি রসগোল্লা উদ্ধার করা হয়েছে।'

    এ রাজ্যেও জয়ের পরই তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত বিজয় মিছিল ও অনুষ্ঠান বাতিল করে করোনা যুদ্ধে সামিল হওয়ার আবেদন করেছেন। নিজের মুখ্যমন্ত্রী হিসেবে শপথের অনুষ্ঠানও খুবই ছোট করে রাজভবনে করেছেন তিনি।

    Published by:Raima Chakraborty
    First published: