corona virus btn
corona virus btn
Loading

বোঝানো হল গুরুত্ব, মাস্ক পরেই রাস্তায় চলার পাঠ দিল কলকাতা পুলিশ!

বোঝানো হল গুরুত্ব, মাস্ক পরেই রাস্তায় চলার পাঠ দিল কলকাতা পুলিশ!

থানার মতো ট্রাফিক গার্ডের তরফেও মাস্কের গুরুত্ব বোঝানো ও বিতরণ চলল।

  • Share this:

#কলকাতা: করোনা ভাইরাস ঠেকাতে দরকার মাস্ক৷ বহুবার জানানো সত্বেও মাস্কের গুরুত্ব বুঝতে নারাজ সমাজের একাংশ। কলকাতা পুলিশের তরফে বিভিন্ন নাকা চেকিং-এ মাস্কের গুরুত্ব বোঝানো হলেও সমাজের একাংশ যেন সব কিছুরই উর্দ্ধে। করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে বিভিন্ন সময় মাস্কের প্রয়োজনিয়তা ও গুরুত্ব বোঝানো হলেও এখনও মেলে মাস্ক ছাড়া বেশকিছু লোকের দেখা।  সোমবার কলকাতা পুলিশের তরফে পুলিশ কমিশনার অনুজ শর্মা লালবাজারে সেই মাস্কের গুরুত্ব বোঝাতে শহরের বিভিন্ন প্রান্তে মাস্ক বিতরণ ও গুরুত্বপূর্ণ মোড়গুলোতে মাস্কের জন্য বড় বড় পোস্টার রাখার ব্যবস্থা করলেন ।

সোমবার লেক থানার তরফে মাস্ক দেওয়া হল পথ চলতি মানুষ থেকে গাড়ির চালকদের। লেক থানার অফিসারা যে শুরুই মাস্ক দিলেন তাই নয়, মাস্ক কেন পরবেন তা স্পষ্ট বুঝিয়েও দিলেন অফিসারা। একইভাবে ময়দান থানার তরফে মাস্ক দেওয়া শুরু হয় শহরের বিভিন্ন প্রান্তে।  প্রগতি ময়দান থানার তরফে আগেও মাস্ক বিতরণ হয়েছে বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায়। সোমবার সকাল থেকেই শহরের গুরুত্বপূর্ণ মোড়ে ও বাজারে মাস্ক দিল প্রগতি ময়দান থানার অফিসারা। একইভাবে সব থানার মত ট্যাংরা থানার তরফে মাস্ক দেওয়া হয় বিভিন্ন পথ চলতি মানুষকে।

থানার মতো ট্রাফিক গার্ডের তরফেও মাস্কের গুরুত্ব বোঝানো ও বিতরণ চলল। কলকাতা পুলিশের ট্রাফিক গার্ডের তরফে পূর্ব যাদবপুর ট্রাফিক গার্ডের ওসি সঞ্জয় সিং বলেন, মাস্কই একমাত্র পথ করোনা থেকে রেহাই পাওয়ার। মাস্ক ছাড়া অনেকেই ঘুরছেন এখনও৷ যাতে সবাই মাস্ক পরেন ও ভুলে না যান, তার জন্য আবারও একটি উদ্যোগ। একইভাবে ইষ্ট ট্রাফিক গার্ডের তরফে দেওয়া হল মাস্ক। ওই ট্রাফিক গার্ডের ওসি নীলেশ চৌধুরী জানান, 'মাস্ক কিছু দিন আগেও দেওয়া হয়েছে, তারপরেও কিছু সংখ্যাক মুখে মাস্ক দেখা যাচ্ছে না'। সোমবার ফের মাস্ক দিয়ে আবেদন করা হল, 'একটু ব্যবহার করুন'। মাস্কের গুরুত্ব বারবার বোঝানোর পরেও যখন সমাজের একাংশ বুঝছেন না, তখন এর বড় মাশুল দিতে হবে বলে মনে করছেন চিকিৎসকরা৷

Published by: Pooja Basu
First published: July 21, 2020, 12:19 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर