পুজোর শপিংয়েই উদাসীন জনতা, মাস্ক বিলি করল পুলিশ

মাস্ক বিলি করছে পুলিশ৷

  • Share this:

#কলকাতা: করোনা আবহে স্বাস্থ্যবিধি রক্ষা করে দুর্গা পুজোর ভিড় সামাল দেওয়া বড় চ্যালেঞ্জ পুলিশের কাছে৷ পুলিশ এবং প্রশাসনের তরফে বারবার আবেদন করা হয়েছে, সামাজিক দুরত্ব বজায় রেখেই যাতে সবাই প্রতিমা দর্শন করেন৷ পুজোর কেনাকাটার ক্ষেত্রেও একই আবেদন করেছে পুুলিশ৷। যথাসম্ভব নজরদারিও চালানো হচ্ছে শহরের শপিং মল এবং জনপ্রিয় বাজার এলাকাগুলিতে৷

তা সত্ত্বেও পুজোর শপিং করার  সবথেকে বেশি নিয়ম ভাঙ্গার ছবি ধরা পড়ছে বিভিন্ন জায়গায়।  সারাদিন মাস্ক পরে থাকলেও শপিং করতে গিয়ে অনেকেই তা খুলে ফেলছেন৷ শহরের বিভিন্ন বাজারের মতো একই অবস্থা নিউ মার্কেটের। পুজোর আগে উপচে পড়া ভিড় না থাকলেও মানুষের ঢল থাকছে শেষ কয়েক দিন। ফের নিউ মার্কেটে কেনাকাটা করতে আসা সাধারণ মানুষকে পুলিশের তরফে মনে করিয়ে দেওয়া হল মাস্ক মাস্ট। পুজোর দিনগুলিতে কারও কাছে মাস্ক না থাকলে পুলিশকে তা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। পুজোর আগেই এ দিন নিউ মার্কেট চত্বরে অনেককেই পুলিশের তরফে মাস্ক দেওয়া হল।

থানার তরফে বারবার প্রচার করা হলেও পুজোর আগে শেষ শনিবার শপিং করতে আসা সাধারণ মানুষকে ফের মাস্ক নিয়ে সচেতনতার পাঠ দিল কলকাতা পুলিশের নিউ মার্কেট থানা। ফুটপাতের দোকানদার থেকে শপিং করতে আসা মানুষের একাংশের মুখে মাস্ক না থাকায় সচেতন করল পুলিশ। তার মধ্যে অনেকের অজুহাত " মাস্ক তো নেই"! তাদের জন্য নিউ মার্কেট থানার তরফে দেওয়া হল মাস্ক। নিউ মার্কেট থানার অফিসার ইন চার্জ সুপ্রিয় পাল জানান,  কলকাতা পুলিশের উদ্যোগে এই কর্মসূচি নেওয়া হয়েছে৷ শপিং করতে আসা ব্যক্তিদের মাস্ক না থাকলে মাস্ক দেওয়ার কাজ চলছে। পুজোর দিনেও মাস্ক না থাকলে দর্শকদের হাতে মাস্ক তুলে দিয়ে সাহায্য করতে প্রস্তুত কলকাতা পুলিশ।

Susobhan Bhattacharya

Published by:Debamoy Ghosh
First published: