করোনা আক্রান্ত মৃত পুলিশকর্মীর পাশে আর্থিক সাহায্য নিয়ে দাঁড়াল তার সহকর্মীরা

করোনা আক্রান্ত মৃত পুলিশকর্মীর পাশে আর্থিক সাহায্য নিয়ে দাঁড়াল তার সহকর্মীরা

গত ২৭ শে আগষ্ট বর্ধমান থানায় কর্মরত কনস্টেবল জ্যাঠা মূর্মূর মৃত্যু হয় করোনা আক্রান্ত হয়ে। খবরে শোকের ছায়া নেমে আসে তার সহকর্মীদের মধ্যে।

গত ২৭ শে আগষ্ট বর্ধমান থানায় কর্মরত কনস্টেবল জ্যাঠা মূর্মূর মৃত্যু হয় করোনা আক্রান্ত হয়ে। খবরে শোকের ছায়া নেমে আসে তার সহকর্মীদের মধ্যে।

  • Share this:

#সিউড়ী: করোনা আক্রান্ত হয়ে পুলিশ কর্মীর মৃত্যুর পর তার সহকর্মীরা নিজেদের বেতনের টাকার একটা অংশ থেকে আর্থিক সাহা্য্য নিয়ে দাঁড়ালেন ওই পুলিশ কর্মীর পরিবারের পাশে। সিউড়ীর ৫ এর পল্লীতে মৃত ওই পুলিশ কর্মীর বাড়িতে এসে তার পরিবারের হাতে সহকর্মীরা তুলে দিলেন ১ লক্ষ টাকা।

গত ২৭ শে আগষ্ট বর্ধমান থানায় কর্মরত কনস্টেবল জ্যাঠা মূর্মূর মৃত্যু হয় করোনা আক্রান্ত হয়ে। খবরে শোকের ছায়া নেমে আসে তার সহকর্মীদের মধ্যে। মৃত জ্যাঠা মূর্মূ ছিলেন ১৯৯৯ সালের কনস্টেবল ব্যাচ নম্বর ১৭৩ এর। ওই ব্যাচের পুলিশ কর্মীরা সিদ্ধান্ত নেন, মৃত কনস্টেবলের পাশে দাঁড়ানোর। সেই মতো নিজেদের হোয়াটসআপ গ্রুপে আর্থিক সাহা্য্য চেয়ে আবেদন করে। সেই মতো ওই ব্যাচ মেম্বারদের তরফে ১ লক্ষ টাকা মৃত কনস্টেবলের সিউড়ীর বাড়িতে এসে পরিবারের হাতে টাকা তুলে দেন।

সেখানে নিজেদের সহকর্মীর ছবিতে মাল্যদান করে শেষ শ্রদ্ধা জানান তারা। ওই ব্যাচের এক পুলিশ কর্মী তুষার কান্তি বন্দ্যোপাধ্যায়,  যিনি এসেছিলেন ওই পরিবারের হাতে টাকা তুলে দিতে তিনি জানালেন, আমরা ওই পরিবারের পাশে সব রকম ভাবেই থাকব। মৃত পুলিশকর্মী স্ত্রী রাসমণি মূর্মূ জানিয়েছেন তার স্বামীর সহকর্মীরা পাশে দাঁড়িয়ে যে ভাবে আর্থিক সাহায্য তুলে দিয়েছেন তাতে তারা যথেষ্ট খুশি।

এদিকে আমেরিকা ও ব্রাজিলের থেকে বর্তমানে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস ৷ মোটে ১ দিন গ্রাফটা একটু নীচের দিকে নেমেছিল। তাতেই আশায় বুক বেঁধেছিলেন দেশবাসী। তবে সেই আনন্দ বজায় থাকেনি বেশি দিন। দৈনিক মৃত্যুও রোজ এক হাজার ছাড়াচ্ছে। আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৪৩ হাজার ৪৮০ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১২০৯ জনের। এপর্যন্ত এই পরিসংখ্যানকেই সর্বোচ্চ বলে ধরে নেওয়া হয়। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭৬,২৭১। বিশ্বে করোনায় মৃতের সংখ্যায় ৩ নম্বরে রয়েছে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩৫ লক্ষ ৪২ হাজার ৬৬৩ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৫৩ হাজার ৫৪২। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫ কোটি ৪০ লক্ষ ৯৭ হাজার ৯৭৫। দৈনিক সংক্রণের হিসেব চিন্তা বাড়ালেও, আশা দেখাচ্ছে সুস্থ হওয়ার হার। দেশে সুস্থতার হার ৭৭.৬ শতাংশ।

Published by:Pooja Basu
First published:

লেটেস্ট খবর