corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে রাস্তায় বেরিয়ে মালদহে গ্রেফতার ২৯, মানিকচকের ড্রোনে নজরদারি পুলিশের

লকডাউনে রাস্তায় বেরিয়ে মালদহে গ্রেফতার ২৯, মানিকচকের ড্রোনে নজরদারি পুলিশের

মানুষ সতর্ক ও সচেতন না হলে এই অভিযান চলবে।

  • Share this:

 #মালদহ:- লকডাউন উপেক্ষা করে রাস্তায় নামায় মালদহের কালিয়াচক ও বৈষ্ণবনগরে ২৯ জনকে গ্রেফতার করল  পুলিশ। সোমবার সকাল থেকে মালদহের কালিয়াচক ও বৈষ্ণবনগর থানা এলাকায় বিশেষ অভিযানে নামে পুলিশ। কালিয়াচকে ১৫ জন, গোলাপগঞ্জ এলাকায় ৯ জন, এবং বৈষ্ণবনগর থানা এলাকায় আরো পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছে । এর পাশাপাশি মালদহের মানিকচকে ড্রোনে নজরদারি চালায় পুলিশ।

ড্রোনের ছবি দেখে, যেসব এলাকায় বাড়তি ভিড় রয়েছে সেখানে পৌছে জমায়েত হটিয়ে দেয় পুলিশ।রাজ্য  সরকার আগেই বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেয়, সোমবার থেকে বাইরে বেরোলে মুখে মাক্স পড়া বাধ্যতামূলক। মুখে মাক্স না থাকলেও  অন্তত ফেস কভার অর্থাৎ কোন কিছু দিয়ে নাক-মুখ মুখ ঢেকে রাখার ব্যবস্থা থাকতেই হবে প্রত্যেকের। কিন্তু, মালদহে বিশেষ করে কালিয়াচকে সরকারি নির্দেশিকা মানতে দেখা যায়নি অনেককেই।

এদিন সকাল থেকেই কালিয়াচক ও বৈষ্ণবনগর থানা এলাকায় অকারণে  বাইরে ঘোরাফেরা করতে দেখা যায়। এরপরেই কড়া পদক্ষেপ নেয় পুলিশ। বাইরে বেরোনোর সঠিক কারণ যারা দর্শাতে পারেনি  তাদেরকে গ্রেপ্তার করা হয়। এর পাশাপাশি আটক করা হয় বেশ কিছু গাড়ি। পুলিশ জানিয়েছে, বর্তমানে প্রতিদিনই করোনা সংক্রমণের  হার বাড়ছে। বাড়ছে মৃত্যু । এই অবস্থায় সকলকে নিজের থেকেই সতর্ক হওয়ার প্রয়োজন রয়েছে। কিন্তু, এরপরেও অনেক মানুষ বাইরে  বেড়িয়ে অযথা ঘোরাফেরা করছেন । বারবার বুঝিয়ে কোন লাভ হয়নি। তাই এদিন থেকে শুরু করা হয়েছে ধরপাকড় অভিযান।

মানুষ সতর্ক ও সচেতন না হলে এই অভিযান চলবে। এদিন মানিকচকেও লকডাউন কার্যকরী করতে কড়া হতে দেখা যায় পুলিশকে। অযথা  জমায়েত হচ্ছে কিনা তা দেখভালের জন্য ড্রোনের সাহায্য নেয় পুলিশ। ড্রোনের ছবিতে যেসব এলাকায় জমায়েতের ছবি দেখা গিয়েছে, সেসব এলাকায় বাড়তি পুলিশ বাহিনী গিয়ে জমায়েত সরিয়ে দেয়।

Sebak Deb Sharma

First published: April 14, 2020, 1:09 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर