corona virus btn
corona virus btn
Loading

India Global Week 2020: করোনা আবহে প্রথমবার! কাল বিশ্ববাসীর উদ্দেশ্যে বার্তা দেবেন নরেন্দ্র মোদি

India Global Week 2020: করোনা আবহে প্রথমবার! কাল বিশ্ববাসীর উদ্দেশ্যে বার্তা দেবেন নরেন্দ্র মোদি
আগামী কাল বিশ্ববাসীর উদ্দেশ্যে ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী ছাড়াও এই অনুষ্ঠানে বক্তব্য রাখতে দেখা যাবে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, রেলমন্ত্রী পীযুষ গয়ালকে।

  • Share this:

#নয়াদিল্লি: করোনার আবহে বারবার জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে। আগামিকাল অর্থাৎ ৯ জুলাই বিশ্ববাসীর উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। 'ইন্ডিয়া গ্লোবাল উইক -২০২০' শীর্ষক অনুষ্ঠানে নিজের বক্তব্য তুলে ধরতে চলেছেন প্রধানমন্ত্রী। তিন দিনের এই গ্লোবাল কনফারেন্সে ৩০টি দেশ থেকে মোট ৫০০০ জন অতিথি নিজেদের বক্তব্য তুলে ধরবেন।

প্রধানমন্ত্রী ছাড়াও এই অনুষ্ঠানে বক্তব্য রাখতে দেখা যাবে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, রেলমন্ত্রী পীযুষ গয়ালকে। থাকবেন ঈশা ফাউন্ডেশানের রূপকার সদগুরু-সহ আরও বেশ কিছু হেভিওয়েট ব্যক্তিত্বও।

মনে করা হচ্ছে, প্রধানমন্ত্রী এই মঞ্চ থেকেই বিশ্ববাসীকে ভারতের বানিজ্য এবং বিদেশি বিনিয়োগ পরিকাঠামো সম্পর্কে বিশ্ববাসীকে বার্তা দেবেন।

INC গ্রুপের চেয়ারম্যান মনোজ লাডওয়া এ দিন বলেন, "এই কোভিড পরিস্থিতিতে ভারত বিশ্বে একটি নেতৃত্বদানের জায়গায় চলে এসেছে। আমি বিশ্বাস করি প্রধানমন্ত্রী একটি শুভারম্ভের বার্তা দেবেন।"

৯-১১ জুলাই পর্যন্ত চলা এই ডিজিটাল কনফারেন্সের মূল বিষয় 'পুনরুত্থান: ভারত এবং এক নতুন পৃথিবী।' আন্তর্জাতিক পরিসরে এই কনফারেন্সটিকেই অন্যতম গুরুত্বপূর্ণ বলে ধরা হয়।

Published by: Arka Deb
First published: July 8, 2020, 7:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर