corona virus btn
corona virus btn
Loading

Coronavirus|অপারেশনের তারিখ একমাস পিছিয়ে দিন, ফোনে ডাক্তারের পরামর্শ নিন: মোদি

Coronavirus|অপারেশনের তারিখ একমাস পিছিয়ে দিন, ফোনে ডাক্তারের পরামর্শ নিন: মোদি
গত ১৯ তারিখ প্রথমবার করোনার বিরুদ্ধে লড়াইয়ে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের সম্মান জানাতে জনতা কারফিউ-এর ডাক দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ সাধারণ মানুষকে বিকেল পাঁচটায় পাঁচ মিনিট ধরে হাততালি দিয়ে বা বাসন বাজিয়ে আওয়াজ করার আবেদন জানিয়েছিলেন তিনি৷ PHOTO- FILE

করোনা ভাইরাস হেলাফেলার নয়, জাতির উদ্দেশে ভাষণে বারবার মনে করালেন নরেন্দ্র মোদি।

  • Share this:

#নয়া দিল্লি: সারা বিশ্ব জুড়ে এখন একটাই আতঙ্ক ! করোনা ভাইরাস। সব দেশ নিজের নিজের মতো করে নিয়ম করে সর্তকতা মেনে এই রোগের কবল থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করছে। সেই একই পথে হাঁটলেন নরেন্দ্র মোদি।করোনা ভাইরাস হেলাফেলার নয়, জাতির উদ্দেশে ভাষণে বারবার মনে করালেন নরেন্দ্র মোদি। দেশবাসীর কাছে চাইলেন আগামী কয়েক সপ্তাহ। শুরুতেই বলেন,''বন্ধুরা, আপনাদের কাছে যতবার যা চেয়েছি, আপনারা নিরাশ করেননি। আপনাদের আশীর্বাদ পেয়ে এসেছি। সবাই মিলে আমরা এগিয়ে চলছি। ১৩০ কোটি দেশবাসীর কাছে আগামী কয়েকটা সপ্তাহ চাইছি। আপনাদের সময় চাই।'' তবে এই সপ্তাহ চাইলেন তিনি করোনা ভাইরাসের মোকাবিলা করার জন্য। অনেকগুলি নির্দেশ তিনি দিলেন এই ভাষণে।

যার মধ্যে রয়েছে 'জনতা কারফিউ'-এর মতো বিষয়ও। তবে তিনি এইদিন মানুষকে যে কটি বিষয়ে সতর্ক করেন তার মধ্যে একটি হল। " রুটিন চেক আপের জন্য হাসপাতালে যাবেন না। ডাক্তারকে ফোন করে পরামর্শ নিন।" অর্থাৎ ধরুন আপনার পেট ব্যথা, হাঁটু ব্যথা, মাথা ব্যথা বা কোনও রোগ আগে থেকেই রয়েছে যার জন্য আপনাকে হাসপাতালে যেতে হবে। সেই ক্ষেত্রে আপনি আগামী সপ্তাহগুলো হাসপাতালে না গিয়ে নিজের ডাক্তারকে ফোন করুন। ফোন করে সাজেশন নিন। অথবা কোনও পরিচিত ডাক্তারকে ফোন করেই পরামর্শ চান। হাসপাতাল এই সময় যতটা সম্ভব এড়িয়ে চলুন। তিনি মানুষকে আরও বলেন, "কারও যদি কোনও অপারেশনের ডেট থাকে কয়েকদিনের মধ্যে, তাহলে খুব এর্মাজেন্সি না হলে অপারেশনের ডেট একমাস পিছিয়ে নিন।" কারণ হাসপাতাল মানেই বহুলোকের সমাগম। আর সেখান থেকে ছড়াতে পারে করোনা ভাইরাস।  আগামী কয়েক সপ্তাহ এইসব নিয়ম মেনে চলতে বললেন মোদি। করোনা ভাইরাসের সঙ্গে মোকাবিলা করার জন্য এভাবেই দেশবাসীকে তাঁর পাশে থাকার আবেদন জানালেন মোদি।

First published: March 19, 2020, 9:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर