লকডাউনে সময় কাটাতে লুডো নিয়ে বন্ধুর বাড়ি!‌ এক থেকে ৩১ জনে ছড়াল করোনা

তবে এ সবের পাশাপাশি পোলার্ড এ কথাও জানাতে ভোলেননি, খুবই জটিল প্রক্রিয়া। ফলে গোটা বিশ্বকে সুস্থ করার জন্য যে পরিমাণ প্রতিষেধক প্রয়োজন, তা মিলতে হয়তো এ বছরের শেষ। ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বৃহস্পতিবারই জানিয়েছেন, তাঁদের সরকার সর্বস্ব দিয়ে ভ্যাকসিন তৈরিতে উঠেপড়ে লেগেছে। গবেষণা চলছে ইম্পিরিয়াল কলেজেও। তাদের ক্লিনিক্যাল ট্রায়াল শুরু হতে জুন মাস। তবে তার আগেই অক্সফোর্ড সুখবর দেবে বলে আশাবাদী পোলার্ডরা। গবেষকদের দাবি এই ভ্যাকসিনে ৮০ শতাংশ সাফল্য পাওয়ার সম্ভাবনা রয়েছে ৷

লকডাউনে কাজ নেই, তাই পাড়ায় বন্ধুদের বাড়ি ঘুরে লুডো খেলছিলেন এক মহিলা।

  • Share this:

    হায়‌দরাবাদ:‌ লকডাউনে কাজ নেই, তাই পাড়ায় বন্ধুদের বাড়ি ঘুরে লুডো খেলছিলেন এক মহিলা। পরে দেখা গেল তিনি করোনা আক্রান্ত। তারপর দেখা গেল, যে যে বাড়িতে তিনি লুডো খেলতে গিয়েছিলেন, তেমন ৩১ জন করোনা আক্রান্ত হয়েছেন। শেষ পর্যন্ত সময় কাটানোর মাশুল দিতে হল সবাইকেই।

    সূত্রের খবর দিল্লির তবলিগি জামাতের এক ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন এই মহিলা। সেই থেকেই তাঁর শরীরে ভাইরাস এসেছে বলে সন্দেহ করা হয়। তারপর ওই মহিলা যে ৩১ জনের সংস্পর্শে এসেছিলেন, তেমন ৩১ জনের নমুনা সংগ্রহ করার পর দেখা যায়, সকলেরই করোনা পজিটিভ। প্রশাসনের পক্ষ থেকে বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে এই কথা জানানোর পাশাপাশি উদ্বেগ প্রকাশ করা হয়। কী ভয়ানকভাবে এই রোগ ছড়িয়ে পড়ছে সে কথাও বলা হয়।

    এই ঘটনার পর সূর্যপেত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৮৩–তে। তেলঙ্গনানায় আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৯৪৩–এ। ২৩ জনের ইতিমধ্যে মৃত্যু হয়েছে। সূত্রের খবর তেলঙ্গানার মুখ্যমন্ত্রী সরকারের আমলা ও আধিকারিকদের মধ্যে সমন্বয়ের অভাব নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। বলেছেন, আরও ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে।

    Published by:Uddalak Bhattacharya
    First published: