ভ্যাকসিনে ব্রাত্য, অভিযোগ পাইলটদের

Photo-Representative

এয়ার ইন্ডিয়ার কর্তৃপক্ষকে এমনই গুরুতর অভিযোগ জানিয়ে ইন্ডিয়ান কমার্শিয়াল পাইলট অ্যাসোসিয়েশনের (আইসিপিএ)-এর পক্ষ থেকে হুমকি দেওয়া হয়েছে...

  • Share this:

#কলকাতা:  তাঁরা জীবনের ঝুঁকিকে অগ্রাহ্য করে দিনের পর দিন কোভিড আবহে কাজ করে গিয়েছেন, অথচ ভ্যাকসিন পাওয়ার ব্যাপারে তাঁরা অর্থাৎ পাইলটরাই থেকে গিয়েছেন ব্রাত্য। অথচ, যাঁরা অফিসে বসে কাজ করেন বা বাড়ি থেকে কাজ করছেন, তাঁরা ভ্যাকসিন পেয়ে গিয়েছেন। এয়ার ইন্ডিয়ার কর্তৃপক্ষকে এমনই গুরুতর অভিযোগ জানিয়ে ইন্ডিয়ান কমার্শিয়াল পাইলট অ্যাসোসিয়েশনের (আইসিপিএ)-এর পক্ষ থেকে হুমকি দেওয়া হয়েছে, পাইলট এবং অন্যান্য ফ্লাইং ক্রু-দের জন্য অবিলম্বে ভ্যাকসিনের ব্যবস্থা না করলে কাজ বন্ধ রাখা হবে।

এয়ার ইন্ডিয়ার অপারেশন ডিরেক্টর আর এস সাধু এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষকে লেখা চিঠিতে জানিয়েছেন, "ফ্লাইং ক্রুদের জন্য স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা নেই, জীবন বিমাও নেই। অতিমারীর কারণে বেতনের একটা বড় অংশ কেটে নেওয়া হচ্ছে। কাজেই করোনা ভ্যাকসিন ছাড়া আমরা আর কোনও ভাবেই জীবনের ঝুঁকি নেওয়ার মতো অবস্থায় নেই।" ইউনিয়নের পক্ষ থেকে জানানো হয়েছে, বিমানের পাইলট এবং ক্রুরা জীবনের ঝুঁকি নিয়ে ত্রাণ এবং যাত্রী পরিবহণ করতে গিয়ে অনেকেই কোভিডে আক্রান্ত হয়েছেন। অক্সিজেনের অভাবে তাঁদের অনেকেই সঙ্কটজনক অবস্থা। অবিলম্বে তাঁদের জন্যও একটা ব্যবস্থা করার দাবি জানিয়েছে আইসিপিএ।

পরিস্থিতি নিয়ে সোচ্চার হয়ে তাঁরা সাফ জানিয়েছে, কর্তৃপক্ষ যদি অবিলম্বে ভারতব্যাপী সমস্ত ফ্লাইং ক্রু-দের জন্য টিকাকরণের ব্যবস্থা না করতে পারেন, তাহলে তাঁরা কাজ বন্ধ করে দেবেন। ইউনিয়নের তরফে আরও জানানো হয়েছে, ইতিমধ্যেই একাধিক কর্মী করোনা আক্রান্ত হয়েছেন এবং অক্সিজেনের অভাবে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। এয়ার ইন্ডিয়ার কর্তৃপক্ষকে এমনই গুরুতর অভিযোগ জানিয়ে ইন্ডিয়ান কমার্শিয়াল পাইলট অ্যাসোসিয়েশনের (আইসিপিএ)-এর পক্ষ থেকে হুমকি দেওয়া হয়েছে, পাইলট এবং অন্যান্য ফ্লাইং ক্রু-দের জন্য অবিলম্বে ভ্যাকসিনের ব্যবস্থা না করলে কাজ বন্ধ রাখা হবে। অক্সিজেনের অভাবে তাঁদের অনেকেই সঙ্কটজনক অবস্থা। অবিলম্বে তাঁদের জন্যও একটা ব্যবস্থা করার দাবি জানিয়েছে আইসিপিএ। বিমানের পাইলট এবং ক্রুরা জীবনের ঝুঁকি নিয়ে ত্রাণ এবং যাত্রী পরিবহণ করতে গিয়ে অনেকেই কোভিডে আক্রান্ত হয়েছেন।

SHALINI DATTA

Published by:Debalina Datta
First published: